মহানগর ফের শীত বুড়োর কবলে...

কী ভাবছিলেন শীতের জামাকাপড় ধীরেসুস্থে এবার আলমারিতে তুলে রাখার আয়োজন করবেন? রবিবার সকাল থেকেই বোধহয় ভাবনাটা বদলে গেল। এরপর আজ সকালে ঠাণ্ডাটা জাঁকিয়ে পড়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু তিন দিন এরকম কনকনে ঠাণ্ডা থাকবে। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি কম।  উত্তরপূর্ব রাজ্যগুলি থেকে পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি উচ্চচাপ বলয়। রাজ্যে ঢুকছে উত্তুরে হাওয়াও। আবাহাওয়া দফতরের মতে, এই দুইয়ের প্রভাবে রাজ্যে ফিরেছে শীত।

Updated By: Jan 19, 2015, 12:06 PM IST
মহানগর ফের শীত বুড়োর কবলে...

কলকাতা: কী ভাবছিলেন শীতের জামাকাপড় ধীরেসুস্থে এবার আলমারিতে তুলে রাখার আয়োজন করবেন? রবিবার সকাল থেকেই বোধহয় ভাবনাটা বদলে গেল। এরপর আজ সকালে ঠাণ্ডাটা জাঁকিয়ে পড়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী দু তিন দিন এরকম কনকনে ঠাণ্ডা থাকবে। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি কম।  উত্তরপূর্ব রাজ্যগুলি থেকে পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি উচ্চচাপ বলয়। রাজ্যে ঢুকছে উত্তুরে হাওয়াও। আবাহাওয়া দফতরের মতে, এই দুইয়ের প্রভাবে রাজ্যে ফিরেছে শীত।

উত্তর ভারত জুড়ে শীতের কামড়। দিল্লিতে ঘন কুয়াষা বিপর্যস্ত রেল ও বিমান পরিষেবা। সকালে রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাত দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। দৃশ্যমানতা কমে যাওয়ায় দিল্লিগামী উত্তর রেলের তেষট্টিটি ট্রেন এবং দিল্লি থেকে ছেড়ে যাওয়া সাতাশটি ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। দিল্লি বিমানবন্দর থেকে বাতিল দুটি উড়ান। প্রবল শীতে হিমাচলপ্রদেশে এপর্যন্ত তিরিশ জনের মৃত্যুর খবর মিলেছে। পঞ্জাব এবং হরিয়ানাতেও পারদ ক্রমশ নামছে। উত্তরপ্রদেশের আগরা এবং মুজাফ্ফরনগরেও কনকনে ঠাণ্ডা।

.