Saayoni Ghosh: 'তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করব', ইডি দফতরে ঢোকার মুখে বললেন সায়নী

Saayoni Ghosh appears before ED: এদিন সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১ মহিলা আধিকারিক-সব ৪ জন অফিসার থাকবেন। ইডি সায়নীর কাছে জানতে চায়, কুন্তল ঘোষের সঙ্গে সায়নীর কোনও আর্থিক লেনদেন হয়েছিল কি না!

Updated By: Jul 2, 2023, 09:13 PM IST
Saayoni Ghosh: 'তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করব', ইডি দফতরে ঢোকার মুখে বললেন সায়নী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : ইডি দফতরে সায়নী ঘোষ। নির্ধারিত সময়ের আগেই সায়নী পৌঁছে যান ইডি দফতরে। বেলা ১১টা বেজে ২৩ মিনিটে তিনি ইডি দফতরে আসেন। ইডি দফতরে পৌঁছে সায়নী ঘোষ জানান, তিনি তদন্তে সহযোগিতা করতে এসেছেন।

সায়নী ঘোষ বলেন,"আমি নির্বাচনী প্রচারে ছিলাম। ৪৮ ঘণ্টার নোটিসে আমাকে ডাকা হয়েছে। আমাকে সশরীরে হাজিরার কথা বলা হয়েছিল। তাই আমি সশরীরে এখানে উপস্থিত হয়েছে। আমার নিজের সামর্থ্য অনুযায়ী তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করব।" প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের সঙ্গে তাঁর যোগাযোগ নিয়েই সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। ইডি সূত্রের খবর, এদিন সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১ মহিলা আধিকারিক-সব ৪ জন অফিসার থাকবেন। ইডি সায়নীর কাছে জানতে চায়, কুন্তল ঘোষের সঙ্গে সায়নীর কোনও আর্থিক লেনদেন হয়েছিল কি না!

যদি হয়ে থাকে, তবে আর্থিক লেনদেনের নেপথ্যে কী কারণ? এমনকী সম্পত্তি কেনা-বেচা নিয়ে কুন্তলের সঙ্গে সায়নীর কোনও যোগাযোগ আছে কিনা তাও জানতে চায় তদন্তকারী অফিসাররা। একটি গাড়ি সায়নীকে কি দিয়েছিলেন কুন্তল, এই তথ্যেরও সত্যতা জানতে চান ইডি। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত বিষয়ে কুন্তলের ভূমিকা ছিল তা কি জানতেন সায়নী। তৃণমূলের যুব নেত্রী কি কুন্তলের মাধ্যমে কোনও সম্পত্তিতে বিনিয়োগ করেছিলেন কিনা জানতে চান তারা। সম্পত্তির বদলে কুন্তল কোনও সুবিধা পেয়েছিলেন কিনা, এমন প্রশ্নই আসতে পারে সায়নীর দিকে। 

নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক নাম জড়িয়েছে রাজ্যের তাবড় নেতারা। সেই তালিকার নতুন সংযোজন সায়নী ঘোষ। তবে ইডির তলবের পর থেকেই দেখা পাওয়া যায়নি সায়নীর। সাংবাদিকরা তো বটেই খবর জানাজানি হওয়ার পর থেকে যোগাযোগ করতে পারেননি দলের নেতারাও। বিক্রমগড়ের বাড়িতে তিনি ছিলেন না। শেষে শুক্রবার সিজিও কমপ্লেক্সে হাজির হলেন তৃণমূল যুব সভাপতি। মঙ্গলবার রাতে জানা যায়, সায়নীকে তলব করেছে ইডি।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: 'আপনার মেয়ে কন্যাশ্রী পায় তো'? কেন্দ্রীয় বাহিনীর জন্য কৌশল তৃণমূলের

.