Lecturer Recruitment: পুজোর আগেই সম্পন্ন হবে প্রক্রিয়া, ২০০০ শূন্যপদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার

Lecturer Recruitment: রাজ্য স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, সাত ধরনের মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে। এগুলির মধ্যে রয়েছে ডায়ালিসিস, পারফিউসনিস্ট, আরটি, ইসিজি, ইএমজি, ক্যাথল্যাব, ওটি, আরডি

Updated By: Jun 19, 2024, 05:00 PM IST
Lecturer Recruitment: পুজোর আগেই সম্পন্ন হবে প্রক্রিয়া, ২০০০ শূন্যপদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য বাড়ছে মেডিক্যাল কলেজে। বাড়ছে সুপার স্পেশালিটি হাসপাতালের সংখ্যা। ফলে বাড়ছে শূন্যপদের সংখ্যা। ভোট মিটতেই এবার ওইসব পদে নিয়োগ করতে চলেছে রাজ্য স্বাস্থ্য দফতর। আগামী এক মাসের মধ্যে ওইসব শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞাপন বের হবে। এমনটাই জানা যাচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে।

আরও পড়ুন-বৈপ্লবিক সিদ্ধান্ত রাজ্যের, একটি মাত্র পোর্টাল থেকেই ভর্তি হওয়া যাবে কলেজগুলিতে

কোন কোন পদে নিয়োগ করছে রাজ্য স্বাস্থ্য দফতর? জানা যাচ্ছে নিয়োগ করা হবে শিক্ষক চিকিৎসক, মেডিক্যাল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট সহ মোট ২০টি পদে। এবার প্রায় ২ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে দফতর। তবে ওই ২ হাজার শূন্য পদের মধ্যে ১৬০০ নতুন এবং ভোটের জন্য নিয়োগ আটকে থাকা আরও ৪০০ জনকেও নিয়োগ করা হবে। নির্বাচন আচরণবিধি লাগু থাকায় এতদিন ১৭ পদে নিয়োগ আটকে ছিল। ভোট শেষ হতেই ওইসব পদে নিয়োগের তোড়জোড় শুরু করে দিয়েছে স্বাস্থ্য দফতর।

রাজ্যে মোডিক্যাল কলেজের সংখ্যা বাড়ার ফলে প্রয়োজন পড়েছে শিক্ষকের। ফলে এবার স্বাস্থ্য দফতর যত নিয়োগ করছে তার মধ্য  ৫৫০ জন শিক্ষক চিকিত্সক। সহকারী আধ্যাপক হিসেবে এদের নিয়োগ করা হবে। এছাড়াও ফার্মাসিস্ট হিসেবে নিয়োগ করা হবে ৩০০  জনকে। মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগ করা হবে ৭০০ জনকে। এছাড়াও ল্যাবরেটরি অ্যাসিসট্যান্ট, ফিজিওথেরাপিস্ট ও জলপাইগুড়ির ইন্সটিটিউট অব ফার্মাসির অ্যাপক পদেও নিয়োগ করা হবে। ওইসব পদে পুজোর মধ্যেই নিয়োগ করা হবে। ফলে একমাসের মধ্যে এনিয়ে বিজ্ঞপ্তি বের হবে বলে সূত্রের খবর।

রাজ্য স্বাস্থ্য় দফতর সূত্রে খবর, সাত ধরনের মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে। এগুলির মধ্যে রয়েছে ডায়ালিসিস, পারফিউসনিস্ট, আরটি, ইসিজি, ইএমজি, ক্যাথল্যাব, ওটি, আরডি। জানা যাচ্ছে ২০২৩ সালের জানুয়ারি থেকে ২০২৪  সালের মার্চ পর্যন্ত যত শূন্য পদ রয়েছে তাতে নিয়োগ করা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.