BJP Nabanna Abhiyan: নবান্ন অভিযানে যোগ দিয়ে বিপাকে বিজেপি কর্মীরা!

ত বছরের ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় এমজি রোড-সহ বড়বাজারের বিভিন্ন এলাকা।

Updated By: May 19, 2023, 09:03 PM IST
BJP Nabanna Abhiyan: নবান্ন অভিযানে যোগ দিয়ে বিপাকে বিজেপি কর্মীরা!

পিয়ালী মিত্র: 'নবান্ন চলো' অভিযানে যোগ দিয়ে বিপাকে বিজেপি কর্মীরা। কেন? সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে এবার ক্ষতিপূরণ আদায়ের পথে সরকার। নথি সংগ্রহের জন্য় জারি করা হল বিজ্ঞপ্তি।

ঘটনাটি ঠিক কী? গত বছরের ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। সেই কর্মসূচিকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় এমজি রোড-সহ বড়বাজারের বিভিন্ন এলাকা। কীভাবে? নবান্নমুখী মিছিল আটকালে, পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধে বেঁধে যায় বিজেপি কর্মী-সমর্থকদের। বেশ কয়েকটি গাড়়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। শুধু তাই নয়, হামলার মুখে পড়েন অ্য়াসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্য়ায়-সহ আরও বেশ কয়েকজন পুলিসকর্মীও।

আরও পড়ুন: নিয়োগ মামলায় নয়া মোড়, ৩২ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল নিয়ে বড় নির্দেশ!

নেপথ্য কারা? সিসিটিভি ফুটেজ দেখে বেশ কয়েকজন শনাক্ত করেছিলেন লালবাজারের কর্তারা। এমকী, ২ মামলাও দায়ের করা হয় বড়বাজার থানায়। শেষপর্যন্ত ক্ষতিপূরণের আদায়ের সিদ্ধান্ত নিল সরকার।

এদিকে নবান্ন অভিযানের পর রাজ্যে আসেন বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে রিপোর্ট জমা দেন কমিটির সদস্যরা। রিপোর্টে উল্লেখ, 'শাসকদলের সঙ্গে হাত মিলিয়ে কাজ করেছে পুলিস'। সঙ্গে সিবিআই তদন্তের সুপারিশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.