#উৎসব: রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, পুজোয় ১৬ দিনের লম্বা ছুটি

কবে থেকে শুরু হচ্ছে ছুটি?

Updated By: Oct 7, 2021, 07:05 PM IST
#উৎসব: রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, পুজোয় ১৬ দিনের লম্বা ছুটি

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজো (Durga Puja 2021)। বাঙালির সবচেয়ে বড় উৎসব। অতিমারির কারণে ২০২০-তে পুজোর মজা নিতে পারেনি বঙ্গবাসী। তৃতীয় ঢেউয়ের আশঙ্কা এবং হাইকোর্টের নির্দেশ থাকলেও গতবারের তুলনায় রাস্তাঘাট এবং পুজো মণ্ডপগুলিতে (Durga Puja 2021) ভিড় বেশি হবে বলে মনে করছে পুলিস। তবে কেবল পুজো নয়, আনন্দের রয়েছে আরও একটা কারণ।

জানা গিয়েছে, উৎসবের মরসুমে লম্বা পুজোর ছুটি পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। দুর্গাপুজো (Durga Puja 2021) উপলক্ষে টানা ১৬ দিনের ছুটি পাবেন তাঁরা। শুক্রবার ৮ অক্টোবর অফিস ছুটি হয়ে যাচ্ছে। খুলবে লক্ষ্মী পুজোর পর। নির্দিষ্ট ছুটি শুরু হচ্ছে সোমবার ১১ অক্টোবর থেকে এবং শেষ হচ্ছে ২২ অক্টোবর। শনি এবং রবিবার মিলিয়ে মোট ১৬ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মচারিরা। 

আরও পড়ুন: #উৎসব: প্রতিমা নিরঞ্জনের দিন ঘোষণা করল Kolkata Police, নির্দিষ্ট হল এই চারটি দিন

মহালয়া থেকেই পুজোর (Durga Puja 2021) উদ্বোধন শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতবারের মতোই এবারও বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো (Durga Puja 2021) নিয়ে সতর্ক কলকাতা পুলিস (Kolkata Police)। এবারও উদ্যোক্তাদের বিধি-নিষেধ মেনেই দুর্গাপুজোর (Durga Puja 2021) আয়োজন করতে হবে। সেই মর্মেই পুজোর নয়া নির্দেশিকা জারি করেছে কলকাতা হাইকোর্ট। 
যানজট এবং নিরাপত্তা নিয়ে সজাগ কলকাতা পুলিসও। ট্র্যাফিক ম্যানেজমেন্টের উপর জোড় দিতে বলা হয়েছে। কলকাতার গুরুত্বপূর্ণ ক্রসিংগুলোতে ট্র্যাফিক পুলিশের সঙ্গে ল অ্যান্ড অর্ডার ফোর্সকেও থাকতে বলা হয়েছে। 

আরও পড়ুন: #উৎসব: মল্লরাজের কুলদেবী মৃন্ময়ীর পট আঁকেন 'ফৌজদার' পরিবার

শহর কলকাতায় প্রায় ২৭০১টি দুর্গাপুজো (Durga Puja 2021) হয়। কলকাতা পুলিসের তরফে এবার প্রতিমা নিরঞ্জনের (Durga Puja 2021) জন্য চারদিন বরাদ্দ করা হয়েছে। ১৫ অক্টোবর দশমী থেকে ১৮ অক্টোবর সোমবার পর্যন্ত প্রতিমা নিরঞ্জন (Durga Puja 2021) করা যাবে।

.