Mamata Banerjee And Abhishek Banerjee: 'কেন্দ্রের এজেন্সিরাজ আমাদের কাজ কঠিন করছে’, অভিষেকের সিবিআই হাজিরা নিয়ে তোপ দাগলেন মমতা

শুক্রবার দুপুরে সিবিআই নোটিস পাঠায় অভিষেককে। শনিবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয় তাঁকে। অভিষেক সেই সময় ছিলেন বাঁকুড়ায়। কারণ, ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে গত ২৫ দিন ধরে ব্যস্ত ছিলেন অভিষেক। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 20, 2023, 01:30 PM IST
Mamata Banerjee And Abhishek Banerjee: 'কেন্দ্রের এজেন্সিরাজ আমাদের কাজ কঠিন করছে’, অভিষেকের সিবিআই হাজিরা নিয়ে তোপ দাগলেন মমতা
কেন্দ্রের বিরুদ্ধে ফের সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বিস্ফোরণ ঘটালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Of West Bengal)। ফের একবার বিজেপি (BJP) শাসিত কেন্দ্র সরকার (Central Government) ও কেন্দ্রীয় এজেন্সি সিবিআই-এর (CBI) দিকে তোপ দাগলেন তিনি। শনিবার অর্থাৎ ২০ মে সিবিআই-এর তলবে নিজাম প্যালেসে হাজির হন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। অভিষেকের হাজিরার কিছুক্ষণ পরেই কেন্দ্রকে নিশানা করে টুইট করলেন মমতা। চৌত্রিশ বছরের বাম শাসনের অবসান করে ২০১১ সালের ২০ মে মা-মাটি-মানুষের সরকার প্রতিষ্ঠিত হয়। সেটাও উল্লেখ করে টুইট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি উল্লেখ করেন যে, বিজেপি সরকারের অঙ্গুলিহেলনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির ‘এজেন্সিরাজ’ চলছে।

মমতা টুইটে লেখেন, '২০১১ সালের আজকের দিনে ৩৪ বছরের বাম শাসনের পতন ঘটিয়ে মা-মাটি-মানুষের সরকার প্রতিষ্ঠিত হয়েছিল। আমরা আবারও প্রতিজ্ঞাবদ্ধ হলাম সাধারণ মানুষের সেবা করে যাব। কেন্দ্রের হুকুমদারির সরকারের এজেন্সিরাজ প্রতিদিন আমাদের কাজ কঠিন করে দিচ্ছে। কিন্তু লক্ষ লক্ষ মানুষে আমাদের পাশে রয়েছে। ২০ মে দীর্ঘজীবী হোক।'

তৃণমূল নেত্রী যখন এই টুইট করেছেন, তখন সিবিআই-জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন তাঁর দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠিকাণ্ডে নিজাম প্যালেসে তদন্তকারীদের মুখোমুখি হয়েছেন তিনি।

আরও পড়ুন: Abhishek Banerjee: সুপ্রিম কোর্টে আবেদন অভিষেকের, চিঠি দিয়ে জানালেন CBI-কে

আরও পড়ুন: Abhishek Banerjee: CBI-এর মুখোমুখি অভিষেক, করা হবে জিজ্ঞাসাবাদ পর্বের ভিডিয়ো রেকর্ডিং

শুক্রবার দুপুরে সিবিআই নোটিস পাঠায় অভিষেককে। শনিবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয় তাঁকে। অভিষেক সেই সময় ছিলেন বাঁকুড়ায়। কারণ, 'তৃণমূলে নবজোয়ার' কর্মসূচিতে গত ২৫ দিন ধরে ব্যস্ত ছিলেন অভিষেক। একদিন সময় না দিয়েই সিবিআই তলবে স্বাভাবিকভাবেই বিরক্ত হন অভিষেক। তবে তা সত্ত্বেও তদন্তে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

এদিকে, সেদিন পাত্রসায়রে জনসভা ছিল তৃণমূল সাংসদের। সিবিআই তলবের পর 'তৃণমূলে নবজোয়ার' কর্মসূচি স্থগিত রেখে রাতেই কলকাতায় ফিরে আসেন অভিষেক। তাই পাত্রসায়রের সভা করতে পারেননি। তাঁর পরিবর্তে কলকাতা থেকে ভারচুয়ালি ওই সভায় যোগ দেন মমতা। বক্তব্য রাখার সময়েও কেন্দ্রীয় সরকারকে একহাত নিয়েছিলেন তৃণমূল নেত্রী। 

সেটা নিয়ে মমতার অভিযোগ, তৃণমূলের সঙ্গে রাজনীতিতে না পেরে উঠে এই কাজ করছে বিজেপি। তিনি বলেন, "ইডি-সিবিআই তৃণমূলকে খুব ভয় পায়। নবজোয়ার কর্মসূচিতে অভিষেক ২৫ দিন ধরে রাস্তা রয়েছে। কী করে এই কর্মসূচি বন্ধ করা যায় তার চেষ্টা করছে বিজেপি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.