ডেঙ্গি নিয়ে আলোচনার দাবি খারিজ স্পিকারের, বিরোধী-বিক্ষোভে উত্তাল বিধানসভা

ডেঙ্গি নিয়ে আলোচনা করতে না দিলে আগামী দিনেও অধিবেশন বয়কটের হুমকি

Updated By: Nov 23, 2017, 02:47 PM IST
ডেঙ্গি নিয়ে আলোচনার দাবি খারিজ স্পিকারের, বিরোধী-বিক্ষোভে উত্তাল বিধানসভা

নিজস্ব প্রতিনিধি : ডেঙ্গি ইস্যুতে উত্তাল পশ্চিমবঙ্গ বিধানসভার অধিবেশন। বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্বের পর ডেঙ্গি নিয়ে আলোচনার দাবি তোলে বিরোধীরা। কিন্তু সেই দাবি খারিজ করে দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ডেঙ্গি নিয়ে আলোচনার সিদ্ধান্ত পরে হবে জানান তিনি। এরপরই প্রতিবাদে গোটা দিনের মতো অধিবেশন বয়কট করে বিরোধী বাম ও কংগ্রেস। পূর্ব পরিকল্পনা মতো মশারি ও মশার কাট আউট নিয়ে বিধানসভায় বিক্ষোভ দেখান বিরোধীরা।

সাংবাদিক বৈঠকে বিরোধী দলনেতা আব্দুল মান্নান বলেন, অগণতান্ত্রিকভাবে বিধানসভায় বিরোধীদের মুখ বন্ধ করার চেষ্টা হচ্ছে। এ জিনিস অসংসদীয় ও বিধানসভার নিয়মনীতি লঙ্ঘিত হচ্ছে বলেও অভিযোগ তাঁর। একইসঙ্গে জানান, শুক্রবারও প্রশ্নোত্তর পর্বের পর ফের ডেঙ্গি নিয়ে সরব হবেন তাঁরা। ফের তাঁদের কণ্ঠরোধের চেষ্টা হলে আগামী দিনেও অধিবেশন বয়কটের পথেই হাঁটবে বিরোধী শিবির।

সরকার ভয়ে স্পিকার বিধানসভায় ডেঙ্গি নিয়ে আলোচনা হতে দিতে চাইছে না বলে মন্তব্য করেন আরএসপি নেতা বিশ্বনাথ চৌধুরী। তিনি বলেন, "পশ্চিমবঙ্গে ডেঙ্গি ভয়াবহ আকার নিয়েছে। একের পর এক মানুষের মৃত্যু হচ্ছে ডেঙ্গিতে। কিন্তু সরকার তথ্য গোপন করছে। বিধানসভায় ডেঙ্গি নিয়ে আলোচনা হলে সরকারকে আসল তথ্য দিতে হবে। আর তাতেই ভয় পাচ্ছে সরকার।" ডেঙ্গি নিয়ে আলোচনার সুযোগ না-দিলে আগামী দিনে একযোগে যৌথ প্রতিবাদ চলবে বলে জানান তিনি। 

আরও পড়ুন, ভাইঝি হয়ে গেল স্ত্রী! আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ী মনোতোষের রোমহর্ষক অতীত

.