প্রতি আসন পিছু একজন করে নেতা, বাংলায় ২৯৪ জন নেতাকে পাঠাতে পারে BJP

বিজেপি সূত্রে খবর, বিভিন্ন রাজ্যে বিজেপির (BJP) যে সাংসদ ও বিধায়করা রয়েছেন, নির্বাচনের দায়িত্ব দিয়ে তাঁদেরই মূলত বাংলায় পাঠানো হবে।

Updated By: Dec 23, 2020, 03:08 PM IST
প্রতি আসন পিছু একজন করে নেতা, বাংলায় ২৯৪ জন নেতাকে পাঠাতে পারে BJP

নিজস্ব প্রতিবেদন : একটি করে আসন পিছু একজন করে নেতা। পশ্চিমবঙ্গে (West Bengal) বিধানসভা আসন ২৯৪টি। এই ২৯৪টি বিধানসভা কেন্দ্রের দায়িত্ব দিয়ে ২৯৪ জন নেতাকে ভোটের (West Bengal Assembly Election) আগে বাংলায় পাঠাতে পারে বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি সূত্রে খবর এমনই।

উল্লেখ্য, প্রায় সব রাজ্যের ভোটেই বিজেপি (BJP) এখন এই নীতি নিচ্ছে। আর সেখানে বিজেপির ফোকাসে এবার বাংলা। বাংলা বিজয় এবার বিজেপির টার্গেট। ভোটে (West Bengal Assembly Election) বাংলায় ২০০ আসন জিতবে বলে দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সেই লক্ষ্যপূরণের উদ্দেশে বাংলা জয়ের লক্ষ্যে সর্বশক্তি নিয়ে ঝাঁপাচ্ছে গেরুয়া শিবির। বিজেপি সূত্রে খবর, বিভিন্ন রাজ্যে বিজেপির যে সাংসদ ও বিধায়করা রয়েছেন, নির্বাচনের দায়িত্ব দিয়ে তাঁদেরই মূলত বাংলায় পাঠানো হবে। তবে কবে তাঁদের পাঠানো হবে, এখনও সেই সিদ্ধান্ত হয়নি। 

যদিও বিজেপির (BJP) একটা অংশ আবার দাবি করেছে, কাউকে না-ও পাঠানো হতে পারে। এর পিছনে ২টো কারণও দেখিয়েছেন তাঁরা। তাঁদের কথায়, প্রথম কারণ হচ্ছে ওই মডেল অনুসরণ করে যে সর্বত্র সাফল্য মিলেছে, এমন নয়। দিল্লিতে (Delhi) যেমন একেবারেই সাফল্য মেলেনি। তাই ওই মডেল অপরিহার্য নয়। আর দ্বিতীয় কারণ হচ্ছে, রাজ্যে বিজেপির কেন্দ্রীয় নেতারা এলেই 'বহিরাগত' বলে আক্রমণ শানাচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC) নেতৃত্ব। সেই আক্রমণে বিজেপি (BJP) বিচলিত না হলেও, খুব প্রয়োজন না পড়লে অযথা বাইরের থেকে নেতা এনে তৃণমূলকে (TMC) বিতর্ক বাড়ানোর সুযোগ দেওয়া হবে না, এমনটাই স্ট্র্যাটেজি নেওয়া হচ্ছে দলের অন্দরে।

আরও পড়ুন, 'বাসুদেব বাউলের কষ্ট ১০ বছর পর মনে পড়ল TMC-র', কটাক্ষ BJP নেতা Anupam-এর

মিনিকিট খেয়ে গিয়ে খোঁজ রাখেনি : বাসুদেব বাউল, ওর মেয়ের D.Ed-টা করিয়ে দিতে বলেছি : Anubrata

.