Kolkata Airport: শহরে দুর্যোগ! কলকাতা বিমানবন্দরে ব্যাহত বিমান পরিষেবা

বজ্রপাতের আশঙ্কা থাকায় সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড়ের সতর্কতা দিলেই নিরাপদ আশ্রয় থাকার পরামর্শ আবহাওয়াবিদদের। এরপর খারাপ আবহাওয়ার কারণে কলকাতা বিমানবন্দরে চারটি বিমানকে অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হয়। 

Updated By: May 18, 2023, 06:57 PM IST
Kolkata Airport: শহরে দুর্যোগ! কলকাতা বিমানবন্দরে ব্যাহত বিমান পরিষেবা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঝড়-বৃষ্টি এবং খারাপ আবহাওয়ার কারণে কলকাতা বিমানবন্দরে বিমান পরিষেবা ব্যাহত। ইতিমধ্যেই  চারটি বিমানকে অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। গোয়াহাটি থেকে কলকাতায় আসা বিমানটি রাঁচিতে পাঠানো হয়েছে। বাড়াপানি থেকে কলকাতায় আসছিল একটি বিমান সেটিকে রাঁচিতে পাঠানো হয়েছে। পাটনা থেকে কলকাতায় আসছিল আরও একটি বিমান। সেই বিমানকেও রাঁচিতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন, Abhishek Banerjee: কুন্তল চিঠি মামলায় জোর ধাক্কা, অভিষেককে CBI জিজ্ঞাসাবাদে অনুমতি, ২৫ লাখ টাকা জরিমানাও!

জামশেদপুর আসছিল যে বিমানটি সেটাকে জামসেদপুরের উদ্দেশ্যে আবার ফিরিয়ে দেয়া হয়েছে। এছাড়া কলকাতা থেকে যে একাধিক বিমান বিভিন্ন গন্তব্যস্থলে যাওয়ার কথা ছিল সেই বিমানগুলো রওনা দিতে পারেনি। এদিন দক্ষিণবঙ্গে ও উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা কথা বলে হাওয়া অফিস। সতর্কবার্তা হিসেবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, নদিয়া এই জায়গা গুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানানো হয়। 

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারেও বৃহস্পতিবার ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে তাপমাত্রা তেমন কোনও পরিবর্তন নেই। দু'দিন পর থেকে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা থাকছে। বিশেষ করে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলি পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর বাড়তে পারে তাপমাত্রা। 

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে,  আগামী ৪৮ ঘন্টায় শিলাবৃষ্টি; কালবৈশাখী এবং বজ্রপাতের আশঙ্কা। রবিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ ঝড়-বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দু-এক জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা। কোচবিহার আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে বেশি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের ৮ জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন, Abhishek Banerjee: কুন্তল ঘোষ চিঠি মামলায় রায়কে চ্যালেঞ্জ, কী বললেন অভিষেক?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.