Weather: কবে বৃষ্টি নামবে দক্ষিণবঙ্গে? অবশেষে আশার কথা শোনাল হাওয়া অফিস

সময়ের আগেই বর্ষা ঢুকেছে উত্তরবঙ্গে। আগামী ২৪ ঘণ্টায় অতিভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে।

Updated By: Jun 10, 2022, 05:41 PM IST
Weather: কবে বৃষ্টি নামবে দক্ষিণবঙ্গে? অবশেষে আশার কথা শোনাল হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন: অস্বস্তিকর আবহাওয়া থেকে কি মুক্তি মিলবে? আগামি ৩-৪ দিন দক্ষিণবঙ্গের সর্বত্রই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। সঙ্গে ঝোড়ো হাওয়া। ঝড়-বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। আর কলকাতা? বৃষ্টির সম্ভাবনা খুবই কম! এমনকী, দক্ষিণবঙ্গেও বর্ষা আসতে এখনও ঢের দেরি।

রোদের তেজ তেমন নেই। কিন্তু আদ্রতাজনিত অস্বস্তিতে নাজেহাল অবস্থা শহরবাসীর। উত্তরবঙ্গ যখন সময়ের আগেই বর্ষা ঢুকেছে, তখন বৃষ্টির দেখা নেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। কেন? আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আপাতত ৩-৪ দিন মৌসুমী বায়ু প্রবেশের অনুকূল পরিবেশ নেই। তবে, স্থানীয় মেঘের কারণে দক্ষিণবঙ্গের সর্বত্রই ঝড়-বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতায় অবশ্য আগামী ৭২ ঘণ্টায় অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

আরও পড়ুন: Nupur Sharma Row: আজও অবরোধ-বোমাবাজি পার্কসার্কাসে, পুলিসের কাঁদানে গ্যাস

এদিকে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৩ জেলায় অতিভারী বৃষ্টির পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কোন ৩ জেলা? কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার। দার্জিলিং, কালিম্পং, ও দুই দিনাজপুরেও জারি থাকছে বৃষ্টির সতর্কতা। হাওয়া অফিস জানিয়েছে, এবছর  আন্দামান সাগর থেরে কেরল ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে সময়ে আগেই ঢুকে পড়েছে বর্ষা। বাদ যায়নি উত্তরবঙ্গও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.