WBJEE 2023: চলতি মাসেই জয়েন্ট এন্ট্রাসের ফলপ্রকাশ, দিনক্ষণ জানালেন স্বয়ং শিক্ষামন্ত্রী...

রাজ্যে এখন শুধুমাত্র ইঞ্জিনিয়ারিং-র জন্য় প্রবেশিকা পরীক্ষা নেয় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড।

Updated By: May 23, 2023, 09:46 PM IST
WBJEE 2023: চলতি মাসেই জয়েন্ট এন্ট্রাসের ফলপ্রকাশ, দিনক্ষণ জানালেন স্বয়ং শিক্ষামন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল ২৬ মে, ২০২৩, শুক্রবার'। ট্য়ুইট করে জানালেন স্বয়ং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ট্যুইটে তিনি লিখেছেন, প্রায় ৯৮,০০০ পরীক্ষার্থী এই পরীক্ষা দিয়েছে এইবার। তাঁরা তাঁদের Rank Card বোর্ডের ওয়েবসাইটে বিকেল ৪টের সময় থেকে ডাউনলোড করতে পারবেন।

ডাক্তারি পড়ার জন্য এখন সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষায় পাস করতে হয়। রাজ্যে শুধুমাত্র ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা নেয় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। এবছর জয়েন্ট এন্টান্স হয়েছিল ৩০ এপ্রিল। একই দিনে দু'দফায় পরীক্ষা দিয়েছিলেন পড়ুয়ারা। সকালে ১১টা থেকে দুপুরে ১টা পর্যন্ত ছিল অঙ্ক, আর দুপুর ২টো থেকে বিকেল ৪টে পর্যন্ত পদার্থবিদ্যা ও রসায়ন।

 

এদিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার মতো যাতে জয়েন্টে ওএমআর শিট বিকৃতি ঘটনা যাতে না ঘটে, সেদিকে বিশেষ নজর ছিল বোর্ডের। ব্যবহার করা হয়েছিল একাধিক নয়া প্রযুক্তি। এমনকী, নিরাপত্তার কারণে রাজ্যের প্রতিটি পরীক্ষাকেন্দ্রে বসানো হয়েছিল মেটাল ডিটেক্টরও।

আরও পড়ুন: School Fee: 'স্কুল মিষ্টির দোকান নয়', বার্ষিক ফি বৃদ্ধি মামলায় কী নির্দেশ দিল হাইকোর্ট?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.