Bengal Weather Update: বৃষ্টির জেরে আজও ভোগান্তি, হতে পারে শিলাবৃষ্টিও

Bengal Weather Update: মৌসম ভবনের তরফে জানান হয়েছে উত্তর-পশ্চিম ভারতে নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে রবিবার।  অক্ষরেখা রয়েছে উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত। যেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গেছে।  রাজস্থানের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে।

Updated By: Apr 1, 2023, 04:09 PM IST
Bengal Weather Update: বৃষ্টির জেরে আজও ভোগান্তি, হতে পারে শিলাবৃষ্টিও

সন্দীপ প্রামাণিক: গতকাল দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় ভারী বৃষ্টি হয়েছে। এবার আজও আবহাওয়ার একই মতিগতি থাকবে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। জানা যাচ্ছে গতকালের মতো আজও দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে থাকবে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। রবিবার থেকে দল হবে আবহাওয়ার।

আরও পড়ুন-চাপ বাড়ছে রাজ্যের উপরে! ডিএ আন্দোলনকে এবার দিল্লি নিয়ে যাচ্ছেন সরকারি কর্মচারীরা

রবিবার শুধুমাত্র দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হবে। সোমবার থেকে রাজ্যের সব জায়গাতেই আবহাওয়ার উন্নতি হবে। উত্তরবঙ্গে আজ ও রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আজ শনিবার উত্তরবঙ্গে শিলাবৃষ্টির সম্বাবনা প্রবল, সঙ্গে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ে। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সোমবার থেকে। 

কলকাতার ক্ষেত্রে আজ বজ্রবিদ্যুত্-সহ হালকা বৃষ্টি হতে পারে। সঙ্গে থাকতে পারে ঝোড়ে হাওয়া। কলকাতার সর্বোচ্চ তাপমাত্র ছিল ২৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ ডিগ্রির আসপাশে। আগামিকাল থেকে দক্ষিণবঙ্গ ও কলকাতার তাপমাত্রা বাড়বে ২-৩ ডিগ্রি।

অন্যদিকে, মৌসম ভবনের তরফে জানান হয়েছে উত্তর-পশ্চিম ভারতে নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে রবিবার।  অক্ষরেখা রয়েছে উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত। যেটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গেছে।  রাজস্থানের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.