Firhad Hakim: গিয়ে কিছু বলতে চান আফরিন, তবে হাঁটতেই পারেন না, অতঃপর... হৃদয় জিতলেন মহানাগরিক!

Mayor of Kolkata Firhad Hakim Steals Heart: এই শহরের এক মা ও মেয়ের হৃদয় জিতলেন মহানাগরিক

Reported By: দেবারতি ঘোষ | Updated By: Jul 1, 2024, 11:24 PM IST
Firhad Hakim: গিয়ে কিছু বলতে চান আফরিন, তবে হাঁটতেই পারেন না, অতঃপর... হৃদয় জিতলেন মহানাগরিক!
ফিরহাদের সঙ্গে আফরিন ও তাঁর মা

দেবারতি ঘোষ: বাকিরা শহরের নাগরিক, আর তিনি মহানাগরিক। কলকাতার মেয়রের চেয়ারে ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সোম সন্ধ্যায় তিনি হৃদয় জয় করে নিলেন। যে খবর শুনলে আপনারও মন ভালো হয়ে যাবে।

তা কী করলেন মেয়র? এলিয়ট রোডের বাসিন্দা ২৩ বছরের আফরিন সুলতানা। বাড়িতে আফরিন এবং তাঁর ক্যানসার আক্রান্ত মা থাকেন। আফরিনের বাবা মারা গিয়েছেন বছর দুয়েক আগে। আফরিন পরিষ্কার করে কথাও বলতে পারেন না। এমনকী হাঁটাচলাও করতে পারেন না ভালো ভাবে। তবে প্রতি শনিবার কলকাতা পুরসভার 'মেয়র অন কল প্রোগ্রাম' হলেই আফরিন ফোন করে কিছু বলতে চান, কিন্তু তাঁর অস্পষ্ট কথা বোঝাই যায় না।

আরও পড়ুন: উত্তরবঙ্গে বেড়াতে যাচ্ছেন! শতাব্দী এক্সপ্রেসে যোগ হল ভিস্তাডোম কোচ

এরপরই ফিরহাদ ঠিক করেন যে, আফরিনের সঙ্গে তিনি নিজে দেখা করবেন। একদিন আফরিন জানায় যে, সে তো ভালো চলাফেরাই করতে পারেন না। পুরসভায় আসবেন কী করে। এরপর ফিরহাদ সিদ্ধান্ত নেন যে, তিনি গাড়ি পাঠিয়ে আফরিনদের পুরসভায় এনে, কথা বলবেন তাঁদের সঙ্গে। আফরিনেরও খুব শখ ছিল একবার অন্তত মেয়রের সঙ্গে দেখা করার। 

ফিরহাদ, এদিন মা ও মেয়েকে, পুরসভায় আনার জন্য় গাড়ি পাঠিয়েছিলেন এলিয়ট রোডের বাড়িতে। না, আফরিন মেয়রের থেকে কোনও ভিক্ষা চায়নি। তবে একটা কাজ চেয়েছে সে। আফরিনের বাড়ির সামনে মিড-ডে মিল তৈরি হয়, সেখানে যদি একটা কাজের বন্দোবস্ত করে দেন মেয়র, তাহলেই তিনি খুশি। ফিরহাদ আফরিনের আবেদনপত্র গ্রহণ করেছেন। আশ্বাস দিয়েছেন যে, আফরিনের কাজের ব্য়াপারে  কথা বলবেন রাজ্যের ভারপ্রাপ্ত সমাজ কল্যাণ বিষয়ক মন্ত্রীর সঙ্গে। 

এদিন মেয়রের সঙ্গে দেখা করে বেজায় খুশি এই শহরের এক মা ও তাঁর মেয়ে।

আরও পড়ুন: পাওয়ার ব্লক! সপ্তাহান্তে ২ দিন শিয়ালদহে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.