WB assembly election 2021 : সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে কমিশনে দরবার এবার তৃণমূলের

তৃণমূলের তরফে আরও বলা হয়েছে যে, EVM হ্যাক হয় না বলে আশ্বস্ত করেছে নির্বাচন কমিশন।

Updated By: Mar 19, 2021, 04:04 PM IST
WB assembly election 2021 : সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে কমিশনে দরবার এবার তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : এতদিন শাসকদলের বিরুদ্ধেই বিরোধীদের অভিযোগ ছিল সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে বাধা দেওয়ার। ভোটে সন্ত্রাস সৃষ্টির। রাজ্যে সুষ্ঠু ও অবাধ ভোটের দাবিতে বার বারই কমিশনের (ECI) দ্বারস্থ হতে দেখা গিয়েছে বিরোধী দলগুলিকে। এবার দেখা গেল অন্য ছবি। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে কমিশনে দরবার এবার তৃণমূলের (TMC)।

রাজ্যে প্রতিটি বুথে ১০০ মিটারের মধ্যে শুধু কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ECI)। যা নিয়ে প্রশ্ন তুলে কমিশনের দ্বারস্থ হয় শাসকদল। জবাবে কমিশন এই নিয়ম সব রাজ্যের ক্ষেত্রেই প্রযোজ্য হবে বলে জানিয়েছে। এর পাশাপাশি, কেন্দ্রীয় বাহিনীর ভাষা সমস্যা রয়েছে। কেন্দ্রীয় বাহিনী দেখলে মানুষ ভয় পায়। তাই সঙ্গে রাজ্য পুলিস থাকলে ভাল। এমনটাও কমিশনে জানায় তৃণমূল (TMC)। যার জবাবে কমিশন জানিয়েছে, এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে কথা বলবে ECI।

একইসঙ্গে, তৃণমূলের তরফে আরও বলা হয়েছে যে, EVM হ্যাক হয় না বলে আশ্বস্ত করেছে নির্বাচন কমিশন। সব EVM ও ভিভিপ্যাট পরীক্ষা করতে বলা হয়েছিল তৃণমূলের তরফে। তাতে কমিশন জানিয়েছে, সুপ্রিমকোর্টের নির্দেশ অনুযায়ী 'Random' ৫ শতাংশ EVM ও ভিভিপ্যাট পরীক্ষা করা হবে। নইলে গণনার সময় দীর্ঘায়িত হবে। ৪৮ থেকে ৭২ ঘণ্টা লেগে যাবে। 

তবে এর পাশাপাশি, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের চোট নিয়ে নির্বাচন কমিশন এখনও চূড়ান্ত কোনও 'ভিউ' নেয়নি। চূড়ান্ত রিপোর্ট দেয়নি বলেও জানিয়েছে তৃণমূল। আরও পড়ুন,  জেলা সংগঠনে ক্ষোভ, রাজ্যের ৪ কেন্দ্রে প্রার্থী বদল TMC-র

মুখ্যমন্ত্রীর পাড়ায় প্রচারে গিয়ে বাধা পেলেন বাবুল, গাড়ি ঘিরে স্লোগান তৃণমূল যুবর

.