বাংলায় ভোটের মুখে পঞ্জাবে নতুন 'চাকরি' Prashant Kishor-র

বাংলায় নির্বাচন মেটার পরই নতুন লক্ষ্যে নামবেন প্রশান্ত।

Updated By: Mar 1, 2021, 07:22 PM IST
বাংলায় ভোটের মুখে পঞ্জাবে নতুন 'চাকরি' Prashant Kishor-র

নিজস্ব প্রতিবেদন: বাংলায় ভোটের মুখে পঞ্জাবে নতুন দায়িত্ব পেলেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। আরও একবার অমরেন্দ্র সিংয়ের (Amrinder Singh) সঙ্গে যুক্ত হলেন ভোটকৌশলী। পঞ্জাবের মুখ্যমন্ত্রী নিজেই টুইট করে জানিয়েছেন, তাঁর প্রধান উপদেষ্টা হিসেবে প্রশান্ত কিশোরকে নিয়োগ করা হয়েছে। 

২০১৭ সালে পঞ্জাবের অমরেন্দ্রর (Amrinder Singh) ভোটকৌশলী ছিলেন প্রশান্তই (Prashant Kishor)। তাঁর উদ্যোগেই 'কফি উইথ ক্যাপ্টেন' (Coffee with captain) কর্মসূচি নিয়েছিল পঞ্জাবের প্রদেশ কংগ্রেস। ১০ বছর পঞ্জাবের ক্ষমতায় ফেরে কংগ্রেস। পরে অমরেন্দ্রর সঙ্গে প্রশান্তের সম্পর্কের তাল কাটে। ২০২২ সালে পঞ্জাবের বিধানসভা ভোটের আগে সম্পর্কের মেরামতি করে আবার একসঙ্গে ফিরলেন তাঁরা। এ দিন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিং (Amrinder Singh) টুইট করেছেন,'আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমার প্রধান উপদেষ্টার পদে যোগ দিয়েছেন প্রশান্ত কিশোর। পঞ্জাবের মানুষের উন্নতির জন্য একসঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি।'   

গত লোকসভা ভোটে তৃণমূলের আসন এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছিল। ১৮টি আসন নিয়ে রাজ্য রাজনীতির বিরোধী পরিসরে উত্থান হয়েছিল বিজেপির। তারপরই ভোটকৌশলী প্রশান্ত কিশোরকে (Prashant Kishor) নিয়োগ করেন তৃণমূল নেত্রী। তাঁর মস্তিষ্কপ্রসূতই 'দিদিকে বলো' কর্মসূচি। এরপর পিকে-র তত্ত্বাবধানে একের পর এক কর্মসূচি নেওয়া শুরু করে তৃণমূল। বাংলায় আসার আগে তেলেঙ্গানায় জগন্মোহন রেড্ডিকে জিতিয়ে এসেছেন পিকে। দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের জয়েও ভূমিকা ছিল প্রশান্তের সংস্থা আইপ্যাকের। বাংলায় নির্বাচন মেটার পরই নতুন লক্ষ্যে নামবেন প্রশান্ত (Prashant Kishor)। এবার অমরেন্দ্রকে ফেরানোর রণকৌশল সাজাবেন। 

আরও পড়ুন- বিহারে বাম-কংগ্রেসের জোটে, বাংলায় Mamata-র সঙ্গে 'ভাই' Tejashwi

.