আদর্শ আচরণ বিধি (MCC) ভেঙেছেন রাজ্যের ২ মন্ত্রী, কমিশনে (ECI) অভিযোগ BJP-র

২৬ ফেব্রুয়ারি থেকে রাজ্যে লাগু হয়েছে আদর্শ আচরণ বিধি (MCC)।

Updated By: Mar 1, 2021, 09:38 PM IST
আদর্শ আচরণ বিধি (MCC) ভেঙেছেন রাজ্যের ২ মন্ত্রী, কমিশনে (ECI) অভিযোগ BJP-র

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের মন্ত্রীরা আদর্শ আচরণ বিধি (MCC) ভাঙছেন। নির্বাচন কমিশনে (ECI) অভিযোগ জানাল বিজেপি (BJP)। আজ গেরুয়া শিবিরের তরফে রাজ্যসভা সাংসদ স্বপন দাশগুপ্ত, পশ্চিমবঙ্গ বিজেপি সহ সভাপতি প্রতাপ ব্যানার্জি, নির্বাচনী টিমের কনভেনার শিশির বাজোরিয়া দিল্লিতে নির্বাচন সদনে গিয়ে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরার (Sunil Arora) কাছে এই মর্মে স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে বিজেপির (BJP) তরফে ২টি ঘটনার কথা উল্লেখ করা হয়েছে। এক, বিজেপি প্রতিনিধি দলের তরফে ২৭ ফেব্রুয়ারির একটি ভিডিও ক্লিপিংস জমা দেওয়া হয়েছে। যেখানে একটি মসজিদের ভিতর রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) সংখ্যালঘুদের সুবিধা দেওয়ার কথা ঘোষণা করে বিজেপিকে হারাতে ভোট ভিক্ষা করছেন বলে দাবি করেছে বিজেপি। ওই অনুষ্ঠানে ইমামও উপস্থিত রয়েছেন বলে অভিযোগ পদ্মশিবিরের। 

দ্বিতীয় ঘটনাটিও ওই একই দিনের ২৭ ফেব্রুয়ারির। সেখানে হাওড়ায় রামকৃষ্ণপুর সমবায় ব্যাঙ্কের বিরুদ্ধে টাকা বিতরণের অভিযোগ এনেছে বিজেপি (BJP)। মন্ত্রী অরূপ রায়ের (Arup Roy) উপস্থিতিতে এই টাকা বিতরণ করা হয় বলে অভিযোগ। এই দুটি ঘটনার পরিপ্রেক্ষিতেই অবিলম্বে ব্য়বস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে আর্জি জানিয়েছে বিজেপি প্রতিনিধি দল।

প্রসঙ্গত, ২৬ ফেব্রুয়ারি, শুক্রবার, ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে নির্বাচন কমিশন (ECI)। ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত, ৮ দফায় ভোটগ্রহণ (WB Assembly Election 2021) চলবে রাজ্যে। ফলাফল ঘোষণা ২ মে। নিয়ম অনুযায়ী, ভোটের দিনক্ষণ ঘোষণার সঙ্গে সঙ্গেই রাজ্যে চালু হয়ে গিয়েছে আদর্শ আচরণ বিধি (MCC)।

আরও পড়ুন, রাজ্যে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CAPF), নবান্নকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

'আমার অন্যায়ের শাস্তি Mamata-কে দেবেন না,' জনসভায় ক্ষমা চাইলেন Anubrata

.