মীরা কুমারকেই ভোট দিতে হবে, বিধায়ক-সাংসদদের ওপর এসএমএস হুইপ তৃণমূলের

Updated By: Jul 14, 2017, 05:46 PM IST
মীরা কুমারকেই ভোট দিতে হবে, বিধায়ক-সাংসদদের ওপর এসএমএস হুইপ তৃণমূলের

ওয়েব ডেস্ক: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ঝুঁকি নিতে নারাজ তৃণমূল। দলের সব ভোট যাতে মীরা কুমারের পক্ষেই পড়ে তা নিয়ে বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। SMS গেছে বিধায়কদের কাছে।রাষ্ট্রপতি নির্বাচনে হুইপ জারি করা যায় না। দলত্যাগ বিরোধী আইনও প্রযোজ্য হয় না। ব্যালটও গোপন থাকে। ফলে ক্রস ভোটিংয়ের আশঙ্কা নির্মূল করারও সুযোগ নেই। 

২০১২ সালে কর্নাটকের বেশ কয়েকজন বিজেপি বিধায়ক NDA প্রার্থী PA সাংমার পরিবর্তে UPA প্রার্থী প্রণব মুখোপাধ্যায়কে ভোট দেন। এটা টাটকা নজির। তবে রাষ্ট্রপতি নির্বাচনে এমনটা হয়েই থাকে। তবে এই রাজ্যে এই ঘটনা ঘটুক তা চায় না তৃণমূল। তাই ইতিমধ্যেই SMS পৌছে গেছে বিধায়কদের কাছে। তাতে বলা হয়েছে, সোমবার ১৭ই জুলাই সকাল সাড়ে ৯টার মধ্যে বিধানসভা ভবনে পৌছতে হবে এবং রাষ্ট্রপতি পদে মীরা কুমারকে ভোট দিতে হবে। তার আগে দেখা করতে হবে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে।  

কেন এমন SMS? তৃণমূলের অন্দরেই খবর সাবধানের মার নেই। ত্রিপুরার তৃণমূল বিধায়করা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন রাষ্ট্রপতি পদে NDA প্রার্থীকে তাঁরা ভোট দেবেন। রাজ্যেও তৃণমূলের বেশ কয়েকজন বিধায়ককে কেন্দ্রের শাসক দল চাপ দিচ্ছে বলে খবর রয়েছে নেতৃত্বের কাছে। KD সিং ও তাপস পাল ছাড়া দলের সব সাংসদকেও একইভাবে সতর্ক করা হয়েছে। এই নিয়ে খোঁচা দিতে ছাড়ছে না বিজেপি। তাদের প্রশ্ন, রাজ্যের শাসকদল কি ক্রস ভোটিংয়ের ভয় পাচ্ছে? 

.