Visva Bharati: নিশানায় রাজ্য সরকার, প্রশাসনের অসহযোগিতার অভিযোগ তুলে হাইকোর্টে পিটিশন বিশ্বভারতীর

পিটিশনে উল্লেখ করা হয়েছে, বিশ্বভারতীর সেন্ট্রাল অফিসের সামনের গেটের তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্র-ছাত্রীরা

Updated By: Sep 1, 2021, 07:13 PM IST
Visva Bharati: নিশানায় রাজ্য সরকার, প্রশাসনের অসহযোগিতার অভিযোগ তুলে হাইকোর্টে পিটিশন বিশ্বভারতীর

নিজস্ব প্রতিবেদন: ছাত্র আন্দোলন নিয়ে এবার সরাসরি রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে যাচ্ছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। পুলিস-প্রশাসন ও রাজ্য সরকারে নিস্ক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে একটি রিট পিটিশন জমা করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সম্ভবত বৃহস্পতিবারই মামলাটি উঠতে পারে হাইকোর্টে।

আরও পড়ুন-Bangaon: মামলার ঠেলা, আদালত চত্বরেই অন্তঃসত্ত্বা প্রেমিকাকে সিঁদুর পরিয়ে বিয়ে করলেন পুলিসকর্মী

উল্লেখ্য, বিশ্বভারতীতে ক্রমশ জোরদার হচ্ছে ছাত্র আন্দোলন। আগামিকাল ওই আন্দোলনে যোগ দিচ্ছে তণমূল ছাত্র পরিষদ। উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর দাবি, তাঁর বাসভবনে খাবার সরবারহ বন্ধ করে দেওয়া হয়েছে। ওই দাবিকে উড়িয়ে দিয়ে উপাচার্যের বাসভবনে তিন বেলা খাবার পৌঁছে দেওয়ার কথা ঘোষণা করল বিক্ষোভকারী পড়ুয়ারা। আজ সকালে উপাচার্যের বাসভবন পূর্বিতা-র গেটের নীচ দিয়ে ডিম, কল, পাঁউরুটি পৌঁছে গিয়েছে ছাত্ররা। তাদের দাবি, পড়ুয়াদের আন্দোলনে কালি লেপার জন্য মিথ্যে প্রচার করছেন উপাচার্য।

আরও পড়ুন-Narada Scam: ৪ হেভিওয়েট নেতা-মন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ED-র; Suvendu কেন বাদ? প্রশ্ন Kunal-র

উল্লেখ্য গত ২৭ অগাস্ট থেকে বিশ্বভারতীর উপাচার্য বাসভবন ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছে ছাত্রছাত্রীরা। দাবি, বরখাস্ত হওয়া ৩ পড়ুয়ার সাসপেনশন তুলে নিতে হবে। এই ঘটনায় এবার সরাসরি রাজ্য সরকার ও পুলিসকে দোষারোপ করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। এই মর্মে ৩৮ পাতার একটি রিট পিটিশন দাখিল করা হয়েছে হাইকোর্টে। ওই পিটিশনে উল্লেখ করা হয়েছে, পুলিসের কাছে সাহায্য পাওয়া যায়নি, এমনকি পুলিস সুপারকে ফোন করা হলেও কোনো সাহায্য পাওয়া যায়নি। শুধু তাই নয় প্রশাসনিক ভাবে কোনরকম সাহায্য পাওয়া যায়নি।

এছাড়াও , এই পিটিশনে উল্লেখ করা হয়েছে, বিশ্বভারতীর সেন্ট্রাল অফিসের সামনের গেটের তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্র-ছাত্রীরা। এছাড়াও অভিযোগ তোলা হয়েছে, বিশ্বভারতীর উপাচার্যের বাসভবনের গেট টপকে ঢোকার চেষ্টা করে ছাত্র-ছাত্রীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.