রাজ্যে শিল্পস্থাপনে বাধা নৈরাজ্য, অভিযোগ বিরোধীদের

নৈরাজ্যের পরিবেশ দূর করতে না পারলে, রাজ্যে শিল্পস্থাপনের কোনও আশা নেই। দুর্গাপুরে জয় বালাজি গোষ্ঠীর আধিকারিকের ওপর আক্রমণের ঘটনা সামনে আসার পর এমনই মত রাজ্যের বিরোধী দলগুলির। তাদের মতে, বিনিয়োগ টানতে দিল্লিতে বৈঠক না করে মুখ্যমন্ত্রীর উচিত, রাজ্যের পরিস্থিতির ঠিক করা।

Updated By: Dec 17, 2012, 11:16 PM IST

নৈরাজ্যের পরিবেশ দূর করতে না পারলে, রাজ্যে শিল্পস্থাপনের কোনও আশা নেই। দুর্গাপুরে জয় বালাজি গোষ্ঠীর আধিকারিকের ওপর আক্রমণের ঘটনা সামনে আসার পর এমনই মত  রাজ্যের বিরোধী দলগুলির। তাদের মতে, বিনিয়োগ টানতে দিল্লিতে বৈঠক না করে মুখ্যমন্ত্রীর উচিত, রাজ্যের পরিস্থিতির ঠিক করা।      
হলদিয়ার ছায়া দুর্গাপুরে। হলদিয়ায় হেনস্থার শিকার হয়েছিলেন এবিজির আধিকারিকরা। যার জেরে বন্দর ছাড়ে ওই সংস্থা। এবার দুর্গাপুরে নিগৃহীত হয়েছেন জয় বালাজি গোষ্ঠীর পদস্থ আধিকারিক। কারখানা বন্ধের হুমকি দিয়েছে ওই শিল্প সংস্থাও। আর দুটি ঘটনাতেই কাঠগড়ায় তৃণমূলের শ্রমিক সংগঠন। দুর্গাপুরের ঘটনায় রাজ্য সরকারের ভূমিকার সমালোচনা করেছেন বিরোধী দলনেতা।
দুর্গাপুরের ঘটনায় রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে অন্য বিরোধী দলগুলিও। বিরোধীদের আশঙ্কা, দুর্গাপুরের ঘটনার রেশ শুধুমাত্র একটি শিল্পগোষ্ঠীর মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। এর প্রভাব সুদূরপ্রসারী হতে পারে। 
প্রতিকূল রাজনৈতিক পরিস্থিতিতে রাজ্য ছাড়তে হয়েছিল টাটাকে। সেই ঘটনার চার বছর পরেও রাজ্যে প্রশ্নের মুখে শিল্পের নিরাপত্তা। শিল্পে নৈরাজ্যের বিভিন্ন ঘটনায় বারবার অভিযোগ উঠছে তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠনের বিরুদ্ধেই। 

.