CPM Leader Suspended: এবার শিক্ষা দুর্নীতিতে জড়াল সিপিএম-এর নাম, বহিষ্কার দলের দুই নেতা

দলীয় শৃঙ্খলাভঙ্গ করার অভিযোগে বহিষ্কার করা হল সিপিএম-এর টালিগঞ্জ এরিয়া কমিটির সম্পাদক এবং সিপিএম কলকাতা জেলা কমিতির সদস্য গৌতম ব্যানার্জি কে। গৌতম ব্যানার্জি, টালিগঞ্জের ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এর ম্যানেজমেন্ট এর সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল যে কলেজের পরিচালন কমিটিতে থেকে আর্থিক তছরূপ করেছেন তিনি।

Updated By: Jun 1, 2023, 01:44 PM IST
CPM Leader Suspended: এবার শিক্ষা দুর্নীতিতে জড়াল সিপিএম-এর নাম, বহিষ্কার দলের দুই নেতা

মৌমিতা চক্রবর্তী: ফের শিক্ষাক্ষেত্রে দুর্নীতি। এবার কলেজের পরিচালন সমিতির টাকা তছরুপের অভিযোগ। আর সেই অভিযোগেই দল থেকে বহিষ্কার সিপিএম নেতা।

দলীয় শৃঙ্খলাভঙ্গ করার অভিযোগে বহিষ্কার করা হল সিপিএম-এর টালিগঞ্জ এরিয়া কমিটির সম্পাদক এবং সিপিএম কলকাতা জেলা কমিতির সদস্য গৌতম ব্যানার্জি কে। ইঞ্জিনিয়ারিং কলেজে আর্থিক তছরুপ সংক্রান্ত অভিযোগ ছিল তার বিরুদ্ধে। এই ঘটনার অভিযোগ আসার পরেই তদন কমিশন বসে তাঁর বিরুদ্ধে। জানা গিয়েছে অভিযোগের সদুত্তর দিতে পারেনি গৌতম ব্যানার্জি।

আরও পড়ুন: Recruitment Scam: ইডি হেফাজতে মুখে কিছুই তুলতে চাইছেন না; আধা অনশন মুডে কালীঘাটের কাকু, চিন্তায় দুঁদে অফিসাররা

গৌতম ব্যানার্জি, টালিগঞ্জের ক্যালকাটা ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং এর ম্যানেজমেন্ট এর সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল যে কলেজের পরিচালন কমিটিতে থেকে আর্থিক তছরূপ করেছেন তিনি।

রাজ্যে শিক্ষা দুর্নীতিতে যখন সরব সিপিএম, তখন নিজেদের দলের দুই নেতা পার্থ দাস ও গৌতম ব্যানার্জীর বিষয়ে একাধিক অভিযোগ আসায় দ্রুত কমিশন গঠন করে সিপিএম-এর রাজ্য কমিটি।

আরও পড়ুন: Dilip Ghosh: 'জঙ্গলমহলে গিয়ে লাভ হয়নি', নন্দীগ্রামে কেন যাচ্ছেন অভিষেক, খোলসা করলেন দিলীপ

এই কমিশনের নেতৃত্বে ছিলেন শ্রীদীপ ভট্টাচার্য। রাজ্য কমিটির একটি অংশ প্রবল ভাবে এই দুই নেতাকে বহিষ্কারের এর পক্ষে মত দেয়। জানা গিয়েছে নিজেদের বিরুদ্ধে ওঠা কোনও অভিযোগেরই সঠিক উত্তর দিতে পারেনি এই দুই নেতা।

এরপরেই রাজ্যে শিক্ষা দুর্নীতির আবহে সময় নষ্ট করেনি প্রমোদ দাশগুপ্ত ভবন। এই কারণ দেখিয়েই তাই বহিষ্কার করা হয় দলের নেতা গৌতম ব্যানার্জী এবং পার্থ দাসকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.