Governor: Mamata-র শপথ পাঠ নিয়ে জটিলতা! অধ্যক্ষ-রাজ্যপালের মধ্যে তুঙ্গে টানাপোড়েন

জটিলতার কেন্দ্রে বিধানসভা এবং রাজভবন।

Updated By: Oct 5, 2021, 12:29 PM IST
Governor: Mamata-র শপথ পাঠ নিয়ে জটিলতা! অধ্যক্ষ-রাজ্যপালের মধ্যে তুঙ্গে টানাপোড়েন

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর উপনির্বাচনে নিঙ্কুশ জয় পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। ভেঙে দিয়েছেন অতীতের সমস্ত রেকর্ড। কিন্তু এবার তাঁর শপথ পাঠ নিয়ে তৈরি হয়েছে নয়া টানাপোড়েন। জটিলতার কেন্দ্রে বিধানসভা এবং রাজভবন।

সূত্রের খবর, চলতি সপ্তাহেই বিধায়ক হিসেবে শপথ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে শপথ নেবেন জঙ্গিপুর এবং সামশেরগঞ্জ থেকে জয়ী দুই বিধায়কও। সূত্রের খবর, বিধানসভায় এসে বিধায়ক মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee) এবং আরও দুই বিধায়ককে শপথবাক্য পাঠ করানোর আর্জি জানানো হয়েছে রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor West Bengal Jagdeep Dhankhar)। এই বিষয়ে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানান, "কোনও বিতর্কের মধ্যে যাচ্ছি না। আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি, বিধানসভার গরিমা অনুযায়ী আসতে। আগামী ৭ তারিখ দুপুর ১২টার আগে আমরা চাইছি, বিধানসভায় এসে মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান।"

এরপর সোমবার রাজভবনের তরফে উত্তর দেওয়া হয়। ট্যুইটে রাজ্যপাল জানান, তিনজন বিধায়কের জয়ের গেজেট নোটিফিকেশন যতক্ষণ না হচ্ছে, ততক্ষণ তিনি শপথবাক্য পাঠ করানোর বিষয়টিতে ব্যবস্থা নিতে পারবেন না এবং তিনি সংবিধান মেনে ব্যবস্থা নিতে পারেন। এখন এটাই দেখার রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor West Bengal Jagdeep Dhankhar) কী ব্যবস্থা নেন? তিনি নিজে বিধানসভায় এসে তিন বিধায়ককে শপথবাক্য পাঠ করান। নাকি চলতি প্রথা অনুযায়ী অধ্যক্ষকে শপথ পাঠ করানোর দায়িত্ব দেন।

আরও পড়ুন: Durga Puja 2021: মহালয়ার দিন থেকে পুজোর উদ্বোধনে Mamata, প্রথমেই যাবেন এই মণ্ডপে

আরও পড়ুন: Lakhimpur Kheri: রামরাজ্য নয় হত্যাপুরী! কৃষকমৃত্যুতে Yogi Adityanath সরকারকে তীব্র আক্রমণ Mamata-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.