বিক্ষুব্ধ নেতাদের এবার ছাঁটতে চলেছে তৃণমূল

আর সহ্য করতে রাজি নয় তৃণমূল নেতৃত্ব। ছড়াতে থাকা বিশৃঙ্খলা আর বিদ্রোহ সামলাতে, শাস্তির প্রথম কোপটা সম্ভবত পড়তে চলেছে বিধায়ক সব্যসাচী দত্তের ওপর। কয়েক দিনের মধ্যেই দল থেকে তাড়ানো হতে পারে রাজারহাটের বিধায়ককে।

Updated By: Jan 25, 2015, 09:43 PM IST
বিক্ষুব্ধ নেতাদের এবার ছাঁটতে চলেছে তৃণমূল

কলকাতা: আর সহ্য করতে রাজি নয় তৃণমূল নেতৃত্ব। ছড়াতে থাকা বিশৃঙ্খলা আর বিদ্রোহ সামলাতে, শাস্তির প্রথম কোপটা সম্ভবত পড়তে চলেছে বিধায়ক সব্যসাচী দত্তের ওপর। কয়েক দিনের মধ্যেই দল থেকে তাড়ানো হতে পারে রাজারহাটের বিধায়ককে।

যা বলছেন তার পরিণাম কী হতে পারে, আঁচ করেছিলেন বোধহয় আগেই।

দলের বিরুদ্ধে প্রথম প্রকাশ্যে মুখ খোলেন ২৪ ঘণ্টার ক্যামেরাতেই। তাপর থেকেই তৃণমূলের অন্দরে হুলুস্থূল। ২৪ ঘণ্টার মধ্যেই, কঠোর ব্যবস্থার ইঙ্গিত দিলেন পার্থ চট্টোপাধ্যায়।সিবিআইয়ের বিরোধিতায় অলআউট আক্রমণে নেমেছে তৃণমূল। সেখানে দলীয় লাইনের একেবারে উল্টো দিকে দাঁড়িয়েছেন এই তৃণমূল বিধায়ক।
এমন কী আঙুল তুলেছেন সিবিআইয়ের তলব পাওয়া দলীয় নেতৃত্বের দিকেও।

বিদ্রোহীদের লাগাম পড়াতে ইতিমধ্যেই উঠে পড়ে লেগেছে তৃণমূল নেতৃত্ব। দলের বিরুদ্ধে মুখ খুলেও তাই ঢোক গিলতে হয়েছে দেবব্রত বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূলের অন্দরে খবর, চাপের মুখে ক্ষমাও চেয়ে নিয়েছেন বিদ্রোহী সাংসদ। কিন্তু যেভাবে একের পর এক নেতা যখন তখন মুখ খুলে ফেলছেন দলের বিরুদ্ধে বা উল্টো সুরে, তাতে অস্বস্তি বেড়ে চলেছে নেতৃত্বের। এ অবস্থায় লাগাম টানতে সব্যসাচীকে দল থেকে তাড়িয়ে বাকিদেরও কড়া বার্তা দেওয়া হোক। দলের একটা অংশ সেটাই চাইছেন।

 

.