রাজ্যপাল ইস্যুতে রাজ্যসভা থেকে ওয়াকআউট, জগদীপ ধনকড়ের অপসারণ চাইল তৃণমূল

রাজ্যসভাতেও প্রতিবাদ দেখায় তৃণমূল। রাজ্যসভা থেকে ওয়াক আউট করে।

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 10, 2019, 08:36 PM IST
রাজ্যপাল ইস্যুতে রাজ্যসভা থেকে ওয়াকআউট, জগদীপ ধনকড়ের অপসারণ চাইল তৃণমূল
বিধানসভায় রাজ্যপালের বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন : চরমে পৌঁছল রাজ্য-রাজ্যপাল সংঘাত। রাজ্যপাল পদ থেকে জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) অপসারণের দাবি জানাল তৃণমূল কংগ্রেস (TMC)। রাজ্যপাল বিলে সই না করায় বিধানসভার কাজ ব্যাহত হচ্ছে। বিধানসভায় কোনও বিজনেস হচ্ছে না। এই অভিযোগে আজ স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রাজ্যপাল জগদীপ ধনকড়কে অপসারণের এই দাবি জানাল শাসকদল।

বিলে সই ইস্যুতে গত সপ্তাহ থেকেই ফের রাজ্য-রাজ্যপাল সংঘাতের পারদ চড়তে শুরু করে। শাসকদলের পক্ষ থেকে অভিযোগ, বিল আটকে রেখেছেন রাজ্যপাল। বিলে সই করছেন না জগদীপ ধনকড়। আর এরফলে আটকে যাচ্ছে বিধানসভার কাজ। বিধানসভায় কোনও বিজনেস হচ্ছে না। এই পরিস্থিতে গত সপ্তাহে দুদিন বিধানসভার অধিবেশন মুলতুবি করে দেন স্পিকার। যদিও, বিল আটকে রাখার অভিযোগ উড়িয়ে রাজ্যপালের তরফে জানানো হয়, সংশ্লিষ্ট দফতরের কাছে প্রয়োজনীয় নথি চেয়ে পাঠিয়েছিলেন তিনি। কিন্তু সেই নথি এখনও এসে পৌঁছয়নি।

আরও পড়ুন, এটিএম জালিয়াতি কাণ্ডে দিল্লি থেকে গ্রেফতার রোমানিয়ান মাস্টারমাইন্ড, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

এদিকে রাজ্যপাল সই না করায় এখন আটকে রয়েছে এসসি-এসটি বিল (SC-ST Bill)। এই পরিস্থিতিতে আজ প্রথমে বিধানসভায় রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় তৃণমূল। বিল আটকে রাখার প্রতিবাদ জানানো হয় শাসকদলের তরফে। পরে বিক্ষোভ ও প্রতিবাদের আঁচ আর শুধু বিধানসভায় নয়, সেই আঁচ গিয়ে পৌঁছয় দিল্লিতেও। এসসি-এসটি বিল আটকে রাখা বিষয়টি রাজ্যসভাতেও তোলে তৃণমূল। আলোচনার অনুমতি চায়। কিন্তু মানতে চাননি ডেপুটি স্পিকার। এরপরই রাজ্যসভাতেও প্রতিবাদ দেখায় তৃণমূল। রাজ্যসভা থেকে ওয়াক আউট করে।

.