BJP-র বিরুদ্ধে এবার অল আউট প্রচারে নামছে তৃণমূল

BJP-র বিরুদ্ধে এবার অল আউট প্রচারে নামছে তৃণমূল কংগ্রেস। রাজ্যে সাম্প্রদায়িকতার বিষ ছড়াচ্ছে BJP।  অবিলম্বে তা প্রতিহত করতে হবে। কোর কমিটির বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী। সাম্প্রদায়িকতা বিরোধিতায় বই প্রকাশ করবে দল।

Updated By: Apr 1, 2017, 09:44 PM IST
BJP-র বিরুদ্ধে এবার অল আউট প্রচারে নামছে তৃণমূল

ওয়েব ডেস্ক : BJP-র বিরুদ্ধে এবার অল আউট প্রচারে নামছে তৃণমূল কংগ্রেস। রাজ্যে সাম্প্রদায়িকতার বিষ ছড়াচ্ছে BJP।  অবিলম্বে তা প্রতিহত করতে হবে। কোর কমিটির বৈঠকে বললেন মুখ্যমন্ত্রী। সাম্প্রদায়িকতা বিরোধিতায় বই প্রকাশ করবে দল।

এরাজ্যে BJP-কে যে এক ছটাকও জমি তিনি ছাড়বে না দল, শনিবার কোর কমিটির বৈঠকে সেটা ফের একবার স্পষ্ট করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, ''রাজ্যে সাম্প্রদায়িকতার বিষ ছড়াচ্ছে BJP। অবিলম্বে তা প্রতিহত করতে হবে। রাজ্যজুড়ে BJP-র বিরুদ্ধে অল আউট প্রচার শুরু করছে তৃণমূল কংগ্রেস।''

জেলায় জেলায় BJP-র বিরুদ্ধে পথে নামার কর্মসূচি নিয়েছে দল। BJP-র সাম্প্রদায়িকতা নিয়ে প্রচার পুস্তিকাও প্রকাশ করা হবে। নির্বেদ রায়কে পুস্তিকা তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। পয়লা বৈশাখ সকালে প্রভাতফেরির কর্মসূচিও নিচ্ছে তৃণমূল। BJP-র সঙ্গে দলের কোনও সদস্যের কোনও রকমের যোগাযোগই যে রবদাস্ত করা হবে না, বৈঠকে সেটাও স্পষ্ট করে দেন তৃণমূল নেত্রী। লোকসভায় সাংসদ ইদ্রিশ আলির সঙ্গে নরেন্দ্র মোদীর কথা বলার খবর ঘুরছিল দিল্লিতে। সে কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের কানে পৌছয়। সম্ভবত তা নিয়েই তিনি বৈঠকে বলেন, ''এ ঘর ও ঘর ঘুরলে কোন লাভ হবে না। মনে রাখতে হবে তৃণমূল কংগ্রেসই সংসদে পাঠিয়েছে।''

আরও পড়ুন- তৃণমূল কংগ্রেস নেতার মারে মৃত্যু মদ্যপের

অন্যদিকে, কেন্দ্রের স্বল্প সঞ্চয়ে সুদ কমানোর প্রতিবাদে এবার পথে নামার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। কেন্দ্রের এই সিদ্ধান্ত জনস্বার্থ বিরোধী বলেই মনে করছে দল।

এখানেই শেষ নয়, এবার নজরে রয়েছে দলের সংগঠনও। সামনের বছর পঞ্চায়েত ভোট। তার আগে সংগঠনকে আরও মজবুত করতে চায় তৃণমূল। গোষ্ঠী কোন্দল যে বরদাস্ত করা হবে না শনিবারের বৈঠকে তা ফের একবার স্পষ্ট করে দিয়েছেন নেত্রী। বিধাননগরের ২ পুরপিতার বিরুদ্ধে অভিযোগ আনেন মন্ত্রী পূর্ণেন্দু বসু। মুখ্যমন্ত্রী ফিরহাদ হাকিমকে বলেন, ওই কাউন্সিলরদের জানিয়ে দিতে যে ভবিষ্যতে এসব বরদাস্ত করা হবে না। বাঁকুড়ার নেতাদেরও ফের একবার গোষ্ঠীকোন্দল নিয়ে সতর্ক করা হয়। নেত্রী বলেন, মালদায় সংগঠন ঢেলে সাজানো হবে। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব থেকে প্রসেনজিত্‍ দাসকে সরিয়ে আনা হচ্ছে জয়া দত্তকে। অসুস্থতার জন্য নদিয়ার জেলা সভাপতি গৌরী শঙ্কর দত্তকেও সরানো হচ্ছে। সেখানে দায়িত্ব সামলাবেন উজ্জ্বল বিশ্বাস। তাঁকে সাহায্য করবেন নন্দ সাহা, কল্লোল খান, অজয় দে। সংগঠনকে মজবুত করতে ছাত্র-যুবদের নিয়ে কনভেনশনও করবে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে উপস্থিত থাকবেন সেই কনভেনশনে।

.