Akhil Giri: রাষ্ট্রপতিকে নিয়ে কটূক্তি, দলীয় মন্ত্রী অখিলের কড়া নিন্দায় তৃণমূল

যদিও এই মন্তব্য়ের জন্য পরবর্তীতে অনুতপ্ত অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পড়ে ক্ষমা প্রার্থনাও করেছেন রাজ্যের মন্ত্রী। 

Updated By: Nov 12, 2022, 03:44 PM IST
Akhil Giri: রাষ্ট্রপতিকে নিয়ে কটূক্তি, দলীয় মন্ত্রী অখিলের কড়া নিন্দায় তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় রাজ্যের মন্ত্রী। পাশে নেই দলও। তৃণমূলের একের পর এক নেতা অখিল গিরির মন্তব্যের বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন। এমনকি তৃণমূল দলের তরফে টুইট বিবৃতি জারি করে স্পষ্ট জানানো হয়েছে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা রয়েছে তাদের। বিধায়ক তথা প্রতিমন্ত্রী অখিল গিরির মন্তব্যের কড়া নিন্দা করছে দল। এধরনের মন্তব্যকে দল সমর্থন করে না। মহিলাদের সম্মান ও শ্রদ্ধার বিষয়ে, এধরনের কুরুচিকর মন্তব্য একদমই অভিপ্রেত নয়। 

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে বেলাগাম হয়ে পড়েন অখিল। দেশের রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মু সম্পর্কে কুমন্তব্য করে বসেন তিনি। শুক্রবার নন্দীগ্রামে অখিল গিরি বলেন, “কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” যদিও এই মন্তব্য়ের জন্য পরবর্তীতে অনুতপ্ত অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পড়ে ক্ষমা প্রার্থনাও করেছেন রাজ্যের মন্ত্রী। 

ক্ষমাপ্রার্থী হয়ে তিনি বলেন, শুভেন্দু অধিকারী তাঁর সঙ্গে এতবার কুমন্তব্য করেছেন যে ক্ষোভের বশবর্তী হয়ে তিনি একথা বলেছেন। তবে এই মন্তব্যের জন্য তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থী। কিন্তু, ইতিমধ্যেই মন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে জাতীয় মহিলা কমিশনকে চিঠি দিচ্ছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। চিঠিতে অখিল গিরিকে অবিলম্বে গ্রেফতার ও তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছেন তিনি। যারমধ্যে তিনি অখিল গিরির বিধায়ক পদ অবিলম্বে খারিজের দাবি জানিয়েছেন। 

পাশাপাশি, অখিল গিরির বিরুদ্ধে থানাতেও অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ দায়ের করেছেন পূর্ব মেদিনীপুরের বিজেপির জেলা সাধারণ সম্পাদক সাহেব দাস। নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। সেইসঙ্গে প্রতিবাদ বিক্ষোভেও সামিল হয়েছে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.