দিল্লি যাত্রা নিয়ে রাজ্যপালকে নিশানা, Dhankhar-এর বরখাস্তের দাবিতে সরব তৃণমূল

উত্তরবঙ্গকে ভাগ করার ষড়যন্ত্র করছে বিজেপি, অভিযোগ তৃণমূলের।

Updated By: Jun 18, 2021, 02:10 PM IST
দিল্লি যাত্রা নিয়ে রাজ্যপালকে নিশানা, Dhankhar-এর বরখাস্তের দাবিতে সরব তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: ফের রাজ্যপাল জগদীপ ধনখড়ের বিরুদ্ধে সরব তৃণমূল। এবার সরাসরি রাজ্যের সাংবিধানিক প্রধানের বরখাস্তের দাবি জানাল শাসকদল। শুক্রবার তৃণমূল ভবনে একটি সাংবাদিক বৈঠকে এই দাবি জানান তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়।

রাজ্যপালের দিল্লি যাত্রার বিরোধিতা করেন তিনি। সুখেন্দুশেখর রায় অভিযোগ করেন, রাজ্যের বিরুদ্ধে কোনও একটা ষড়যন্ত্র করতেই দিল্লিতে দরবার করছেন জগদীপ ধনখড়। তিনি আরও বলেন, ‘রাজ্যপালের কাজ কেন্দ্র ও রাজ্যের মধ্যে সমন্বয় বজায় রাখা। তাঁর কোনও প্রশাসনিক ক্ষমতা থাকে না। তিনি নিয়মতান্ত্রীক প্রধান হিসেবে কাজ করেন। কেন্দ্র-রাজ্যের মধ্যে ব্যবধান তৈরি হলে, তা মেটানো রাজ্যপালের কাজ। তবে এই রাজ্যপাল প্রথমদিন থেকে বিজেপির মুখপাত্র হিসেবে কাজ করছেন। বিজেপির শব্দযন্ত্রে পরিণত হয়েছেন।‘

আরও পড়ুন: BJP-তে আরও চড়া বিদ্রোহের সুর, এবার কৈলাসের বিরুদ্ধে পড়ল ‘Go Back’ পোস্টার

আরও পড়ুন: পিছলো নন্দীগ্রাম মামলার শুনানি, বৃহস্পতিবার হাইকোর্টে মমতা-শুভেন্দু জোর টক্কর

বিরোধীদের সুরেই রাজ্যে ভোট পরবর্তী হিংসার যে অভিযোগ করেছেন রাজ্যপাল। এদিন তাও উড়িয়ে দেন রাজ্যসবার তৃণমূল সাংসদ। বরং পাল্টা অভিযোগ করেন, ভোট পরবর্তী হিংসার অপবাদ দিয়ে রাজ্যের বিরুদ্ধে অপপ্রচার করছেন রাজ্যপাল। জাতীয় মানবাধিকার কমিশন, মহিলা কমিশন, এসসি-এসটি কমিশনের মতো কেন্দ্রীয় সংস্থাগুলোকে রাজ্যে পাঠিয়ে, পশ্চিমবঙ্গকে ইজরায়েল-প্যালেস্তাইন দেখানোর চেষ্টা করছে কেন্দ্র। একই সঙ্গে প্রাক্তন তৃণমূল সাংসদ পার্থপ্রতীম রায় অভিযোগ করেন, বিচ্ছিন্নতাবাদী শক্তিকে মদত দিয়ে উত্তরবঙ্গকে ভাগের ষড়যন্ত্র করছে বিজেপি।

.