মুকুল ঝরা আটকাতে এবার পরামর্শদাতা হিসাবে প্রাক্তন সিবিআই কর্তাকে নিয়োগ তৃণমূলের

সিবিআই সামলাতে এবার প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসকে আসরে নামাল তৃণমূল। সিবিআই সংক্রান্ত সমস্ত বিষয়ে সাহায্য-পরামর্শ দিতেই নিয়োগ করা হয়েছে সিবিআইয়ের প্রাক্তন জয়েন্ট ডিরেক্টরকে। নয়া সিবিআই উপদেষ্টা নিয়োগের সঙ্গেই আইনি লড়াইয়েরও তোড়জোর চলছে তৃণমূল শিবিরে।

Updated By: Jan 15, 2015, 09:24 AM IST
মুকুল ঝরা আটকাতে এবার পরামর্শদাতা হিসাবে প্রাক্তন সিবিআই কর্তাকে নিয়োগ তৃণমূলের

ব্যুরো: সিবিআই সামলাতে এবার প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাসকে আসরে নামাল তৃণমূল। সিবিআই সংক্রান্ত সমস্ত বিষয়ে সাহায্য-পরামর্শ দিতেই নিয়োগ করা হয়েছে সিবিআইয়ের প্রাক্তন জয়েন্ট ডিরেক্টরকে। নয়া সিবিআই উপদেষ্টা নিয়োগের সঙ্গেই আইনি লড়াইয়েরও তোড়জোর চলছে তৃণমূল শিবিরে।

সরকার বা রাজনৈতিক দল চালাতে বিভিন্ন বিষয়ে উপদেষ্টা থাকাটা নতুন কিছু নয়। শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, অর্থনীতির মতো বিষয়ে উপদেষ্টাদের কাছে পরামর্শ নেওয়াটাই রেওয়াজ। কিন্তু তাই বলে সিবিআই উপদেষ্টা? বুধবার তৃণমূল কংগ্রেসের নতুন উপদেষ্টার ঘোষণা চমকে দিয়েছে অনেককেই।

সিবিআই কর্তা উপেন বিশ্বাস অবসরের পর যোগ দেন তৃণমূলে। বর্তমানে রাজ্যের মন্ত্রীও তিনি। সিবিআইকে হাতের তালুর মতো চেনা সেই প্রাক্তন আমলাকেই এবারে সিবিআই সামলাতে আসরে নামিয়েছে তৃণমূল।

ইতিমধ্যেই তৃণমূলের কয়েক জন সাংসদ ও মন্ত্রী সিবিআইয়ের হেফাজতে। সারদাকাণ্ডে ইতিমধ্যেই ডাকা হয়েছে মুকুল রায়ের মতো শীর্ষ নেতাকে। ডাক পেতে পারেন আরও কয়েকজন হেভিওয়েটও। এই পরিস্থিতিতে তাই সিবিআই নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না তৃণমূল। আইনি লড়াইয়ের প্রস্তুতিও চূড়ান্ত পর্যায়ে। তৃণমূল সূত্রে খবর, সারদাকাণ্ডে সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে আগামী সপ্তাহেই সুপ্রিম কোর্টে যাচ্ছে দল। সিবিআই যাতে  মামলাটি অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যেতে না পারে সেজন্য ক্যাভিয়েট করা হবে।

তৃণমূল শিবিরের অভিযোগ, বিজেপি নেতারা আগে থেকেই জেনে যাচ্ছেন কখন কাকে গ্রেফতার করা হবে। সিদ্ধার্থনাথ সিং যা বলছেন হুবহু তাই মিলে যাচ্ছে। তৃণমূলের দাবি, এর থেকেই প্রমাণ হয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্ত নিরপেক্ষ নয়। যদিও সেই অভিযোগ উড়িয়ে বিজেপি নেতাদের দাবি, সারদা কাণ্ডে গ্রেফতার হচ্ছে মুখ্যমন্ত্রীর ঘোষণা করা তালিকা মেনেই।

 

.