Panchayat election 2023: 'দলের বেছে নেওয়া প্রার্থীকেই মেনে নিতে হবে', বার্তা তৃণমূল নেতৃত্বের

জল্পনা বাড়ছিল ক্রমশই। অবশেষে রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করা হল।  কবে?  ৮ জুলাই ভোট একদফাতেই।

Updated By: Jun 9, 2023, 04:30 PM IST
Panchayat election 2023: 'দলের বেছে নেওয়া প্রার্থীকেই মেনে নিতে হবে', বার্তা তৃণমূল নেতৃত্বের

প্রবীর চক্রবর্তী: রাজ্যে পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। কারা হবেন প্রার্থী? সাবধানী তৃণমূল শীর্ষ নেতৃত্ব। জেলায় জেলায় বার্তা দেওয়া হল, 'দলের বেছে নেওয়া প্রার্থীকেই মেনে নিতে হবে'। শুধু তাই নয়, পঞ্চায়েত ভোটকে অশান্তি এড়াতে গঠন করা হতে পারে বিশেষ কমিটি। বুথস্তর পর্যন্ত যোগাযোগ রাখবেন সেই কমিটির সদস্যরা। সূত্রের খবর তেমনই।

জল্পনা বাড়ছিল ক্রমশই। অবশেষে রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করা হল। কবে? ৮ জুলাই একদফাতেই  দার্জিলিং-কালিম্পংয়ে দ্বিস্তরীয় ও বাকি রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট, সাংবাদিক বৈঠকে জানালেন রাজ্যের সদ্যনিযুক্ত নির্বাচন কমিশনার রাজীব সিনহা। বস্তুত, আজ শুক্রবার শুরু হয়েছে প্রার্থীদের মনোনয়ন জমা নেওয়া প্রক্রিয়াও।

আরও পড়ুন: Panchayat election 2023: বাড়ছে মনোনয়নের সময়! পঞ্চায়েত মামলায় কী জানাল হাইকোর্ট?

এদিকে পঞ্চায়েত ভোটে কাকে প্রার্থী চান? সাধারণ মানুষের মতামত জানতে  'জনসংযোগ যাত্রা' করছেন অভিষেক। ২৫ এপ্রিল কোচবিহার থেকে জনসংযোগ যাত্রা শুরু করেছিলেন তিনি। আগামী ১৬ জুন এই কর্মসূচি শেষ হবে দক্ষিণ ২৪ পরগনায়। কাকদ্বীপে নবজোয়ারে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, পঞ্চায়েত ভোটে প্রার্থী বাছাইয়ে কাজ এগিয়ে গিয়েছে অনেকটাই। তবে, প্রতিবার যেমন কেন্দ্রীয়ভাবে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়, এবার তেমনটা হবে না। তাহলে? প্রতিটি জেলায় প্রার্থীদের নাম ঘোষণা করা হবে সংশ্লিষ্ট জেলা থেকেই। দু'একদিন মধ্যেই মনোনয় জমা দেবেন তৃণমূল প্রার্থীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.