Mohua Moitra: হাইকোর্টের নির্দেশকে থোড়াই কেয়ার! রাজ্যপালকে ফের তোপ মহুয়ার...

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে মানহানিকর মন্তব্যে লাগাম টেনেছে কলকাতা হাইকোর্ট। আদালতের অন্তবর্তী নির্দেশ, 'মুখ্যমন্ত্রী-সহ কেউ মানহানিকর মন্তব্য করতে পারবেন না। কোনও কিছু মানহানিকর সোশ্যাল সাইটে বলা যাবে না'। ১৪ অগাস্ট পর্যন্ত বহাল থাকবে এই নির্দেশ।

Updated By: Jul 16, 2024, 11:28 PM IST
Mohua Moitra: হাইকোর্টের নির্দেশকে থোড়াই কেয়ার! রাজ্যপালকে ফের তোপ মহুয়ার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাইকোর্টের নির্দেশকে থোড়াই কেয়ার! রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে ফের তোপ দাগলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর সাফ কথা,  'আমরা রোজ সংবিধান দিবস পালন করি এবং আমরা বলতেই থাকব'।

আরও পড়ুন:  CVAnandaBoseVsMamata Banerjee: 'রাজ্যপালের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য নয়', মুখ্যমন্ত্রীকে নির্দেশ হাইকোর্টের!

এদিন এক্স হ্যান্ডেলে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ লেখেন, 'অবিশ্বাস্য়! রাজভবনে মহিলাদের শ্লীলতাহানি ও যৌন হেনস্থা করবেন রাজ্যপাল, সাংবিধানিক রক্ষাকরচ চাইবেন। আর রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে বলা হবে সে বিষয়ে কথা না বলতে! দুঃখিত, আমরা রোজ সংবিধান দিবস পালন করি এবং আমরা বলতেই থাকব'।

এদিকে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে মানহানিকর মন্তব্যে লাগাম টেনেছে কলকাতা হাইকোর্ট। আদালতের অন্তবর্তী নির্দেশ, 'মুখ্যমন্ত্রী-সহ কেউ মানহানিকর মন্তব্য করতে পারবেন না। কোনও কিছু মানহানিকর সোশ্যাল সাইটে বলা যাবে না'। ১৪ অগাস্ট পর্যন্ত বহাল থাকবে এই নির্দেশ।

ঘটনাটি ঠিক কী? কলকাতা হাইকোর্টে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজ্য়পাল। গতকাল সোমবার সেই মামলাটির শুনানি শেষ হয় বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে। এরপর আজ, মঙ্গলবার রায় ঘোষণা করলেন বিচারপতি বিচারপতি কৃষ্ণা রাও। হাইকোর্টের পর্যবেক্ষণ, 'মামলাকারীর দাবি অনুযায়ী, তাঁর মর্যাদা ক্ষুণ্ণ হয়েছে বেশ কিছু মন্তব্যে। ওই রকম মন্তব্য থেকে বিরত থাকা উচিত। যদি এই পর্যায়ে অন্তর্বর্তিকালীন আদেশ মঞ্জুর-না করা হয় তবে মামলাকারীর বিরুদ্ধে মানহানিকর বিবৃতি দেওয়ার বিষয়টিতে উৎসাহ দেওয়া হবে'। 

কেন এই মানহানির মামলা? রাজ্যপালের বিরুদ্ধে  যৌন হেনস্থার অভিযোগ করেছেন রাজভবনেরই এক অস্থায়ী মহিলা কর্মী। সঙ্গে দিল্লিতে এক নৃত্যশিল্পীকে ধর্ষণেরও অভিযোগও। এরপর বরানগর ও ভগবানগোলা উপনির্বাচনে জয়ী দুই তৃণমূল প্রার্থীর শপথকে ঘিরে যখন জটিলতা তৈরি হয়, তখন মুখ্যমন্ত্রী বলেন,  'রাজভবনে যা চলছে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকার দায়িত্ব দেবেন না'?  সেই মন্তব্যের জেরেই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামহানির মামলা করেন রাজ্য়পাল।

আরও পড়ুন:  TMC Clash: তৃণমূল বনাম তৃণমূল! থানার সামনেই দলের যুবনেতাকে সপাটে চড় মহিলা কাউন্সিলরের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.