Humayun Kabir: 'আর্থিক অবস্থা ভালো নয় মুসলিম মহিলাদের', হুমায়ুনের মন্তব্যে বেজায় ক্ষুব্ধ দল!

'রাজ্যে মুসলিম মহিলাদের আর্থিক অবস্থা ভালো নয়। মুসলিম মহিলাদের লক্ষ্মীর ভান্ডারে ১ হাজার টাকা দেওয়া যায় কি? প্রশ্ন তোলেন তিনি। প্রস্তাব রাখেন, 'অন্তত ওবিসি মুসলিম মহিলাদের ১ হাজার টাকা করে দেওয়া হোক।' 

Updated By: Jul 29, 2023, 05:12 PM IST
Humayun Kabir: 'আর্থিক অবস্থা ভালো নয় মুসলিম মহিলাদের', হুমায়ুনের মন্তব্যে বেজায় ক্ষুব্ধ দল!

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায় : ডেবরার বিধায়ক হুমায়ুন কবিরের মন্তব্য ঘিরে ক্ষুব্ধ দল। গতকাল বিধানসভায় প্রশ্ন উত্তর পর্বে হুমায়ুন কবির এ রাজ্যের মুসলিম মহিলাদের আর্থিক অবস্থা ভালো নয় বলে মন্তব্য করেন। যা রীতিমতো দলের পক্ষে অস্বস্তিকর। হুমায়ন কবিরের এই মন্তব্যের পরই, তা ঘিরে রীতিমতো জল্পনা তৈরি হয়েছে। কেন হঠাৎ করে হুমায়ুন কবির এরকম মন্তব্য করলেন? তা নিয়েই রীতিমতো ক্ষুব্ধ দল।

গতকাল বিধানসভায় প্রতীচী স্ট্রাস্টের রিপোর্ট পেশ করে তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর বলেন, 'রাজ্যে মুসলিম মহিলাদের আর্থিক অবস্থা ভালো নয়। মুসলিম মহিলাদের লক্ষ্মীর ভান্ডারে ১ হাজার টাকা দেওয়া যায় কি? প্রশ্ন তোলেন তিনি। প্রস্তাব রাখেন, 'অন্তত ওবিসি মুসলিম মহিলাদের ১ হাজার টাকা করে দেওয়া হোক।' তৃণমূল বিধায়কের এই বক্তব্যে রীতিমতো শোরগোল পড়ে যায় বিধানসভায়। 

হুমায়ুন কবীরের এই মন্তব্যের পরই তার জবাব দেন মন্ত্রী শশী পাঁজা। জবাবি ভাষণে মন্ত্রী শশী পাঁজা বলেন, 'ধর্মীয়ভাবে এটা করা হয় না, প্রান্তিক মানুষের জন্য করা হয়। ধর্মের ভিত্তিতে ১ হাজার বা ৫০০ করা হয়নি। এটা এসএসসি, এসটি ও জেনারেল ক্যাটেগরি বিবেচনা করে হয়।' প্রসঙ্গত, বাংলার মহিলাদের জন্য একটি নয়া প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। যার নাম, 'লক্ষ্মীর ভাণ্ডার'। 

এই 'লক্ষ্মীর ভাণ্ডার' প্রকল্পে সাধারণ মহিলাদের মাসে ৫০০ টাকা, আর যাঁরা তফশিলি জাতি কিংবা উপজাতির, তাঁদের মাসে ১০০০ টাকা করে দেওয়া হয়। বস্তুত, পঞ্চায়েত ভোটে আগে এই প্রকল্পের আওতায় আনা হয় বিধবাদেরও। এমনকী, যাঁরা বিধবা ভাতা পান, তাঁরাও এখন লক্ষ্মীর ভাণ্ডারের আর্থিক সাহায্য পান।

আরও পড়ুন, Howrah: তৃণমূলকে ভোট না দেওয়ায়, HIV আক্রান্ত দম্পতির সরকারি প্রকল্পের 'খাবার বন্ধ'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.