Abhishek Banerjee | R G Kar: অভিষেকের ছোট্ট মেয়েকে ধর্ষণের হুমকি! তুমুল হই চই...

Rape threat to Abhishek minor daughter: অভিষেকের মেয়েকে ধর্ষণ করার জন্য "পুরষ্কার" দেওয়ার প্রস্তাব ভিডিয়োতে ধরা পড়েছে। আমার নাতনি সম এক শিশুকন্যাকে ধর্ষণের হুমকি দিচ্ছে!

Updated By: Aug 26, 2024, 03:32 PM IST
Abhishek Banerjee | R G Kar: অভিষেকের ছোট্ট মেয়েকে ধর্ষণের হুমকি! তুমুল হই চই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদের মধ্যেই অভিষেকের নাবালিকা মেয়েকে ধর্ষণের হুমকি! সোশ্যাল মিডিয়ায় সোচ্চার তৃণমূল নেতৃত্ব। একটি ভিডিয়োয় এই ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে বিজেপির দিকে।

এক্স হ্যান্ডেলে ডেরেক ও' ব্রায়েন লিখেছেন, "আপনার আপনাদের নোংরা কৌশলে আমাদের সঙ্গে এই রাজনৈতিক লড়াই চালিয়ে যান। আপনারা আগেও এটা করেছেন। কিন্তু আজ সব সীমা অতিক্রম করেছেন আপনারা। বাচ্চাদের হুমকি দেওয়া বন্ধ করুন। যে নোংরা ভাষায় আমাদের জাতীয় সাধারণ সম্পাদকের মেয়েকে হুমকি দেওয়া হয়েছে, তা নিন্দা করার জন্য কোনও শব্দ-ই যথেষ্ট নয়। এখনই এটা বন্ধ করুন।"

সাকেত গোখলে লিখেছেন, "আমাদের জাতীয় সাধারণ সম্পাদকের মেয়েকে ধর্ষণ করার জন্য বিজেপি ক্যাডারদের একটি দলের "পুরষ্কার" দেওয়ার প্রস্তাব ভিডিয়োতে ধরা পড়েছে। এরা কি সত্যিই "প্রতিবাদী"? আপনার প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতার নাবালিকা মেয়েকে ধর্ষণের হুমকি দিচ্ছেন? আমাদের সমাজ যাতে একটু নিরাপদ হয়, তা নিশ্চিত করার জন্য এই দানবদের অবশ্যই নির্মূল করতে হবে।"

ওদিকে ফিরহাদ হাকিম লিখেছেন, "সম্প্রতি একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বিশেষ রাজনৈতিক দলের সমর্থকেরা প্রকাশ্যে আমার নাতনি সম এক শিশুকন্যাকে ধর্ষণের হুমকি দিচ্ছে। এটা যদি সো-কলড প্রতিবাদীদের মানসিকতা হয়, তহালে কোনদিকে আমাদের সমাজ যাচ্ছে? এই ধরনের জঘন্য অপরাধ নিয়ে রাজনীতিকরণ যে এতটা নীচে নামতে পারে, আমি ভাবতে পারি না! অত্যন্ত লজ্জার.."

প্রসঙ্গত, আরজি কর-কাণ্ডের পরই ধর্ষণ মোকাবিলায় দেশে কঠোর আইন প্রণয়নের দাবি তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এক্স হ্যান্ডেলে অভিষেক লেখেন, "১০ দিনে দেশে ৯০০ ধর্ষণের ঘটনা। প্রতিদিন ৯০টি, প্রতি ঘণ্টায় চারটি, ১৫মিনিটে একটি ধর্ষণের ঘটনা ঘটে চলেছে দেশে। ধর্ষণ বিরোধী কঠোর আইন বলবৎ করা কতটা জরুরি তা স্পষ্ট। ৫০ দিনের মধ্যে গোটা বিচারপ্রক্রিয়ার নিষ্পত্তি এবং দোষীরা শাস্তি পাবে, এমন আইন আনা হোক। কেন্দ্রের কাছে ধর্ষণ বিরোধী কঠোর আইন চালু করার জন্য রাজ্য সরকারকেই ক্রমাগত চাপ দিতে হবে।"

ওদিকে আরজি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদের মাঝেই 'মমতার রেট' বেঁধে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপি বিধায়ক অমরনাথ শাখার বিরুদ্ধে। বাঁকুড়ার ওন্দায় একটি প্রতিবাদ মিছিলে বক্তব্য রাখতে গিয়ে বিজেপি বিধায়ক অমরনাথ শাখা যৌনতাপূর্ণ শব্দ ব্যবহার করেন বলেও অভিযোগ। যা নিয়ে কুণাল ঘোষ প্রশ্ন তোলেন, 'এরা মহিলাদের সম্মান নিয়ে আদৌ চিন্তিত? এসব চলবে?'

আরও পড়ুন, RG Kar Protest | Parimal Dey: 'নৈরাজ্য চলছে', আরজি করের প্রতিবাদে 'বঙ্গরত্ন' ফেরালেন সাহিত্যিক পরিমল দে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.