এপ্রিল মাসেই পুরভোট চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি রাজ্যের

Updated By: Feb 15, 2015, 10:29 AM IST
এপ্রিল মাসেই পুরভোট চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি রাজ্যের

এপ্রিল মাসেই পুরভোট করতে চায় রাজ্য। আগামী ১৮ এপ্রিল কলকাতায় এবং বাকি ৯৩টি পুরসভায় ২৫ এপ্রিল ভোট করতে চেয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে সরকার। যে ১০টি পুরসভার ভোট গতবছর হওয়ার কথা ছিল সেগুলিরও ভোটও একইসঙ্গে এপ্রিল মাসে করতে চায় রাজ্য।   

জল্পনা ছিলই। শেষ পর্যন্ত সেই জল্পনাকে সত্যি করে পুরভোট এগিয়েই আনছে রাজ্য সরকার। গত বছর ১০টি পুরসভার ভোট হওয়ার কথা থাকলেও প্রাক্তন রাজ্য নির্বাচন কমিশনার মীরা পান্ডের সঙ্গে সহমত না হওয়ায় ভোট করাতে বেঁকে বসে রাজ্য। জটিলতা তীব্র আকার ধারন করলে শেষ পর্যন্ত হাইকোর্টের দ্বারস্থ হয় কমিশন। হাইকোর্টে  সরকার জানায় মেয়াদ শেষ হওয়া ওই দশটি পুরসভার ভোট চলতি বছরের জানুয়ারিতেই করতে চায় তারা। কিন্তু শেষ পর্যন্ত জানুয়ারিতেও হয়নি ওই দশটি পুরসভার ভোট।

এ দিকে কলকাতা সহ বাকি ৯৩টি পুরসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী মে মাসে। কিন্তু তার আগেই এপ্রিল মাসে ভোট করতে চায় বলে রাজ্য নির্বাচন কমিশনকে  জানাল  সরকার। কলকাতায় আঠারোই এপ্রিল এবং বাকি পুরসভাগুলিতে পঁচিশে এপ্রিল ভোট করতে সরকার কমিশনকে চিঠি দিয়েছে । এপ্রিলেই গত বছরের না হওয়া দশটি পুরসভার ভোটও করতে চায় বলে রাজ্য নির্বাচন কমিশনকে জানানো হয়েছে সরকারের তরফে।

 

.