Sukanta Majumdar: 'রাজ্য থেকে দলের কাউকে পাচ্ছে না তৃণমূল', শত্রুঘ্নকে প্রার্থী করা নিয়ে কটাক্ষ সুকান্তর

আসানসোলে শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করা নিয়ে রাজ্য বিজেপি সভাপতি বলেন, শত্রুঘ্ন সিনহা অন্য রাজ্যের মানুষ

Updated By: Mar 13, 2022, 09:40 PM IST
Sukanta Majumdar: 'রাজ্য থেকে দলের কাউকে পাচ্ছে না তৃণমূল', শত্রুঘ্নকে প্রার্থী করা নিয়ে কটাক্ষ সুকান্তর

নিজস্ব প্রতিবেদন: বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে লড়াই করবেন বাবুল সুপ্রিয়। অন্যদিকে, আসানসোল লোকসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শত্রুঘ্ন সিনহা। এনিয়ে সমালোচনায় সরব হলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

সুকান্তবাবু বলেন, বাবুল সুপ্রিয় অনেকদিন ধরেই প্লেয়িং ইলেভেনে খেলার চেষ্টা করছিলেন। এতদিন সুযোগ হয়নি। এবার সুযোগ হয়েছে। তবে তৃণমূল কাকে প্রার্থী করবে তা তাদের একান্ত নিজস্ব ব্যাপার।

অন্যদিকে, আসানসোলে শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করা নিয়ে রাজ্য বিজেপি সভাপতি বলেন, শত্রুঘ্ন সিনহা অন্য রাজ্যের মানুষ। গোটা বিধানসভা নির্বাচনে আমরা শুনে এসেছি বহিরাগত বহিরাগত তত্ব। এখন দেখতে পাচ্ছি, বাংলা তথা আসানসোলের তৃণমূল নেতারা এতটাই অযোগ্য যে সেখানে প্রার্থী খুঁজে পাওয়া গেল না। বিহার থেকে প্রার্থী ধার করে আনতে হচ্ছে। তবে বালিগঞ্জ ও আসানসোলের দুই প্রার্থীই বিজেপির প্রাক্তন নেতা। অর্থাত্ তৃণমূল কংগ্রেসের নিজস্ব নেতা নেই। তারা বিজেপি নেতাদের ধার করে নিয়েই চালাতে চাইছেন। বাবুল সুপ্রিয় আসানসোলে দাঁডাতে চাইছেন না বুঝতে পারছি। অথব তৃণমূল কংগ্রেস তাঁকে দাঁড় করতে চাইছে না। এর পেছনে নির্দিষ্ট কারণ রয়েছে নিশ্চয়।

উল্লেখ্য, সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে খালি হয়ে যায় বালিগঞ্জ বিধানসভা আসনটি। সেই জায়গায় বাবুল সুপ্রিয়কে দাঁড় করানো হতে পারে, এমন একটা জল্পনা ছিলই। শেষপর্যন্ত বালিগঞ্জেই তৃণমূলে প্রার্থী হচ্ছেন বাবুল। অন্যদিকে, আসানসোলে অবাঙালি ভোটারদের কথা মাথায় রেখে প্রার্থী করা হয়েছে প্রাক্তন বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহাকে। আজ টুইট করে ওই দুই প্রার্থীর নাম ঘোষণা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।    

শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করা নিয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নিয়েছেন আসানসোল লোকসভা উপনির্বাচনে লড়াই করবেন শত্রঘ্ন সিনহা। অন্যদিকে, বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাবুল সুপ্রিয়। শত্রুঘ্ন সিনহা অ্যাপলিটিক্য়াল লোক নন। উনি অভিনেতা কিন্তু ওঁর একটি রাজনৈতিক ইতিহাস রয়েছে। উনি আমাদের ব্রিগেড সমাবেশেও এসেছিলেন। ওঁর মতো প্রার্থী পেয়ে আমরা উত্সাহিত। এরকম কোনও মানুষ থাকলে লোকসভায় আমাদের লড়াইটা অনেক সুবিধে হবে। 

অন্যদিকে, আসানসোলে শত্রুঘ্নকে প্রার্থী করা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি নেতা অমিত মালব্য। টুইটে তিনি লিখেছেন, জল্পনা ছিল আসানসোলে প্রার্থী করা হবে তৃণমূল যুব সভাপতি সায়নী ঘোষকে। অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ঘনিষ্ঠ বলেই মনে করা হয় সায়নীকে। কিন্তু অভিষেকের ক্ষমতা খর্ব করতেই একেবারে বাইরে থেকে শত্রুঘ্নকে প্রার্থী করা হয়েছে আসানসোলে। 

আরও পড়ুন-চিহ্নিত গোডাউনের দুই মালিক, হাইপাওয়ার কমিটি গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.