বর্ধমান বিস্ফোরণকাণ্ডের দায় সরাসরি কেন্দ্রের ঘাড়েই চাপাল তৃণমূল

শাসকদলের প্রশ্ন, উতসবের মরসুমে যে সতর্কতা কেন্দ্রের নেওয়ার কথা ছিল তা তারা কেন নেয়নি? সীমান্ত রক্ষার দায়িত্ব রাজ্যের নয় বলেও স্পষ্ট করে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

Updated By: Oct 11, 2014, 10:19 PM IST

ওয়েব ডেস্ক: বর্ধমান বিস্ফোরণকাণ্ডের দায় এবার সরাসরি কেন্দ্রের ঘাড়েই চাপাল তৃণমূল। শাসকদলের প্রশ্ন, উতসবের মরসুমে যে সতর্কতা কেন্দ্রের নেওয়ার কথা ছিল তা তারা কেন নেয়নি? সীমান্ত রক্ষার দায়িত্ব রাজ্যের নয় বলেও স্পষ্ট করে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। একইসঙ্গে তৃণমূলের অভিযোগ, বিস্ফোরণের পরই রাজ্য দিল্লিতে রিপোর্ট পাঠানোর পরেও রাজনৈতিক কারণে হাত গুটিয়ে বসেছিল কেন্দ্র।

বর্ধমান বিস্ফোরণকাণ্ডের পর প্রশ্ন উঠেছে ভারত বাংলাদেশ সীমান্ত সংলগ্ন জেলাগুলিতে অবাধ অনুপ্রবেশ নিয়ে।  সীমান্তরক্ষী ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার গাফিলতির জন্যই এঘটনা। এবং তার দায় কেন্দ্রের। দিল্লির ঘাড়ে দায় চাপিয়ে এই অভিযোগ করলেন পার্থ চট্টোপাধ্যায়।

বিরোধীদের দাবি সত্ত্বেও বর্ধমানকাণ্ডে শুরু থেকেই এনআইএ তদন্তের বিরোধিতা করে আসছিল শাসক দল ও সরকার। দুদিন আগেও  সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় তদন্তের বিরোধিতা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়।  

কিন্তু শনিবার এনআইএর নাম না করলেও তৃণমূলের মহাসচিব অভিযোগ করলেন, রাজ্য রিপোর্ট পাঠানো সত্ত্বেও রাজনৈতিক উদ্দেশে চুপ করে বসেছিল কেন্দ্র।

বর্ধমানকাণ্ডে কেন্দ্র-রাজ্য তরজা তুঙ্গে। এরই মধ্যে ফের কেন্দ্রের দিকেই বল ঠেললেন পার্থ চট্টোপাধ্যায়। এনআইএ তদন্তের বিরোধিতা করে পরে ফের কেন্দ্রের নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন তুলে কী দ্বিচারিতা করছে না তৃণমূল? প্রশ্ন রাজনৈতিক মহলের। 

.