By-Polls: ভবানীপুরে প্রার্থী Mamata Banerjee, ঘোষণা করল TMC

রবিবার প্রার্থীতালিকা ঘোষণা করল তৃণমূল নেতৃত্ব (TMC)। 

Updated By: Sep 5, 2021, 07:17 PM IST
By-Polls: ভবানীপুরে প্রার্থী Mamata Banerjee, ঘোষণা করল TMC

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুরে উপনির্বাচন ও বাকি দু'টি কেন্দ্রের নির্বাচনে প্রার্থীতালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস (TMC)। প্রত্যাশামতোই ভবানীপুরে প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জঙ্গিপুর ও সামশেরগঞ্জে প্রার্থী জাকির হোসেন ও আমিরুল ইসলাম। 

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে ১৯৫৬ ভোটে পরাজিত করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ৫ মে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা (Mamata Banerjee)। সাংবিধানিক শর্ত মেনে তাঁকে ৬ মাসের মধ্যে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে আসতে হবে। তৃণমূল নেতৃত্ব ঠিক করে, ভবানীপুরে প্রার্থী হবেন মমতা। সেইমতো বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শোভনদেব চট্টোপাধ্য়ায়। ফলে তখনই স্পষ্ট হয়ে যায় ভবানীপুরেই দাঁড়াতে চলেছেন তৃণমূল নেত্রী। ঘটনা হল, ভবানীপুরে উপুর্যপরি দু'বার বিধায়ক ছিলেন মমতা। গত বিধানসভা ভোটে ভবানীপুর বিধানসভা কেন্দ্র ছেড়ে নন্দীগ্রামে প্রার্থী হন তিনি। 

প্রার্থীদের মৃত্যুর কারণে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে নির্বাচন স্থগিত করে কমিশন (Election Commission)। পরে করোনা পরিস্থিতির কারণে আর নির্বাচন হয়নি। সেখানে প্রার্থী একই রাখল তৃণমূল নেতৃত্ব।         

আরও পড়ুন- Suvendu: আমি অকৃতদার, পিছুটান নেই, CID-তলবে মুখ খুললেন বিরোধী দলনেতা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.