Tiljala Minor Girl Murder case: NCPCR চেয়ারপার্সনকে হেনস্থা, মাধরের অভিযোগ! তিলজলা থানার ওসির বিরুদ্ধে FIR

পুলিসের পক্ষ থেকে কেউ যোগাযোগ করেননি। হাতে পাননি কোনও কপি। দাবি প্রিয়াঙ্ক কানুনগোর। ছুটির অর্থ  কোনও অফিসারকে পুরস্কৃত করা। মন্তব্য NCPCR চেয়ারপার্সনের। জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যানের অভিযোগ, মৃত শিশুর পরিবারের সঙ্গে কথা বলতে এসে হেনস্থার শিকার হতে হয়েছে তাঁকে। 

Updated By: Apr 1, 2023, 11:42 AM IST
Tiljala Minor Girl Murder case: NCPCR চেয়ারপার্সনকে হেনস্থা, মাধরের অভিযোগ! তিলজলা থানার ওসির বিরুদ্ধে FIR
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: পুলিসের বিরুদ্ধে মারধরের অভিযোগ NCPCR চেয়ারপার্সনের। তিলজলা থানার ওসির বিরুদ্ধে এফআইআরের পর ছুটিতে বিশ্বক মুখোপাধ্যায়কে। জামিন অযোগ্য ধারায় রুজু হওয়ায় ওই মামলার তদন্তভার গ্রহণ করেছে কলকাতা পুলিসের গুণ্ডা দমন শাখা।। ফৌজদারি মামলা আরও চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগো ও এক মহিলা সদস্য শুক্রবার গিয়েছিলেন তিলজলা কান্ডে ওই শিশুকন্যার বাড়িতে। সেখানে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের সঙ্গে একপ্রস্থ সংঘাতের পর তিলজলা থানায় বিস্ফোরক অভিযোগ করলেন প্রিয়ঙ্ক। জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যানের অভিযোগ, মৃত শিশুর পরিবারের সঙ্গে কথা বলতে এসে হেনস্থার শিকার হতে হয়েছে তাঁকে। 

আরও পড়ুন, Justice Dipankar Dutta: 'দেখুন না বার অ্যাসোসিয়েশনকে যদি দলগত রাজনীতির বাইরে রাখা যায়'

উল্লেখ্য, কয়েকদিন আগেই তিলজলা থানা এলাকায় ৭ বছরের এক নাবালিকাকে অপহরণ করে যৌন হেনস্থার পর খুনের ঘটনা ঘটে। সেই ঘটনা প্রসঙ্গে জানতেই শুক্রবার জাতীয় শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা তিলজলায় আসেন। অন্যদিকে, NCPCR চেয়ারপার্সনের বিরুদ্ধে পুলিসের দ্বারস্থ রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন। মহিলা কমিশনকেও চিঠি। হুমকি দেওয়ার পাশাপাশি অসম্মান করেছেন প্রিয়াঙ্ক কানুনগো। এমনটাই দাবি সুদেষ্ণা রায়ের। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনেই কেন্দ্রীয় দলকে সহযোগিতা করতে চায় রাজ্য শিশু সুরক্ষা কমিশন। দাবি চেয়রাপার্সন সুদেষ্ণা রায়ের। কিন্তু অভব্য আচরণের অভিযোগ NCPCR চেয়ারপার্সনের বিরুদ্ধে। 

তিলজলায় বিস্ফোরক অভিযোগের পর এবার নজর উত্তরের জেলায়। মালদহের গাজোলে এনসিপিসিআরের দল। স্কুলে ঢুকে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ খতিয়ে দেখতে গাজোলে NCPCR-এর দল। আর ঘটনাস্থলেই বিবাদে জড়িয়ে পড়লেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সনের নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে। জেলা প্রশাসনের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন। কেন্দ্রীয় প্রতিনিধি দলের দাবি, তাঁরা ছাত্রীর পরিবারের সঙ্গে এককভাবে কথা বলতে চান। সেখানে রাজ্যের কমিশনের কোনও প্রতিনিধি থাকতে দিতে চান না তাঁরা। এ নিয়েই বিবাদের সূত্রপাত। পাল্টা বক্তব্য রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায়ের। তাঁর দাবি, রাজ্য শিশু সুরক্ষা কমিশন সহযোগিতা করতেই এসেছেন।

আরও পড়ুন, Governor CV Ananda Bose: 'হনুমান আগুন লাগিয়েছিলেন ধর্মের জন্য, এরা আগুন লাগিয়েছে অধর্মের জন্য'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.