টেট বৈধ, আজ হাইকোর্টে রায় দিলেন বিচারপতি দেবাংশু বসাকের সিঙ্গল বেঞ্চ

টেট বৈধ। আজ হাইকোর্টে রায় দিলেন বিচারপতি দেবাংশু বসাকের সিঙ্গল বেঞ্চ। হাইকোর্টের এই রায়ে স্বভাবতই স্বস্তিতে রাজ্য। দুহাজার বারো সালের প্রাইমারি টেট পরীক্ষা কি আদৌ গ্রহনযোগ্য? এই মর্মেই আজ রায় দিলেন বিচারপতি দেবাংশু বসাকের সিঙ্গল বেঞ্চ। NCTE গাইড লাইন মেনে পরীক্ষা হয়নি । এই অভিযোগে দুহাজার তেরো সালেই  হাইকোর্টে মামলা করেন পরীক্ষার্থীদের একাংশ।

Updated By: Feb 26, 2016, 11:09 AM IST
 টেট বৈধ, আজ হাইকোর্টে রায় দিলেন বিচারপতি দেবাংশু বসাকের সিঙ্গল বেঞ্চ

ওয়েব ডেস্ক: টেট বৈধ। আজ হাইকোর্টে রায় দিলেন বিচারপতি দেবাংশু বসাকের সিঙ্গল বেঞ্চ। হাইকোর্টের এই রায়ে স্বভাবতই স্বস্তিতে রাজ্য। দুহাজার বারো সালের প্রাইমারি টেট পরীক্ষা কি আদৌ গ্রহনযোগ্য? এই মর্মেই আজ রায় দিলেন বিচারপতি দেবাংশু বসাকের সিঙ্গল বেঞ্চ। NCTE গাইড লাইন মেনে পরীক্ষা হয়নি । এই অভিযোগে দুহাজার তেরো সালেই  হাইকোর্টে মামলা করেন পরীক্ষার্থীদের একাংশ।

মামলার শুনানি চলাকালীনই NCTEক তরফেও জানিয়ে দেওয়া হয় যে পরীক্ষা নেওয়ার প্রক্রিয়ার সঙ্গে গাইড লাইনের নির্দেশের বিস্তর ফারাক আছে। তবে  দুহাজার তেরোয় পরীক্ষার পর রেজাল্ট বেরিয়েছে সফল আঠারো হাজারেরও বেশি পরীক্ষার্থী বর্তমানে শিক্ষকতা করছেন। আজ হাইকোর্টে রায়ের ওপরেই নির্ভর করছিল চাকরিতে নিযুক্ত এই পরীক্ষার্থীদের ভবিষ্যত। পাশাপাশি আদালতের রায়ের দিকে নজর ছিল মামলাকারী পরীক্ষার্থীদেরও। রায় শুনে মামলাকারীদের বিষ্ময় কাটছে না এখনও।

.