অসহ দহনে দগ্ধ বাংলা, মুক্তি নেই এখনই

জারি থাকবে জ্যৈষ্ঠের জ্বালা। বুধবার দিল্লির মৌসম ভবন থেকে আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিলেও, আশার আলো দেখাতে পারেনি আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ-সহ কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: May 17, 2012, 04:38 PM IST

জারি থাকবে জ্যৈষ্ঠের জ্বালা। বুধবার দিল্লির মৌসম ভবন থেকে আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস দিলেও, আশার আলো দেখাতে পারেনি আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ-সহ কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সবকটি জেলায় বৃহস্পতিবারও তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। 
আবহাওয়া দফতর থেকে এদিন জানানো হয়, ভিনরাজ্য থেকে গরম হাওয়া প্রবেশ করছে দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে। তার জেরেই চড়ছে তাপমাত্রার পারদ। প্রচণ্ড গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অস্বস্তিসূচকও। বুধবার কলকাতায় ছিল মরসুমের উষ্ণতম দিন। মঙ্গলবারের থেকে তাপমাত্রা ৪ ডিগ্রি বেড়ে বুধবার তাপমাত্রা পৌঁছয় ৪০.৫ ডিগ্রি সেলসিয়াসে। এরপরেও, তাপমাত্রা আরও বাড়বে বলে জনিয়েছে আবহাওয়া দফতর।
তীব্র গরমে বিভিন্ন জেলায় ইতিমধ্যেই শুরু হয়েছে জলসঙ্কট। সেচের অভাবে ক্ষতি হচ্ছে ফসলের।

.