রোজভ্যালি কাণ্ডে ইডির তলব, সিজিও কমপ্লেক্সে সস্ত্রীক হাজিরা তাপস পালের

গত অগস্টে রোজভ্যালি কাণ্ডে নতুন করে একটি মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রোজভ্যালি হোটেল, রোজভ্যালি এন্টারটেইনমেন্ট, রোজভ্যালি রিয়েল এস্টেট- এই ৩টি সংস্থার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করা হয়।

Updated By: Dec 3, 2018, 02:24 PM IST
রোজভ্যালি কাণ্ডে ইডির তলব, সিজিও কমপ্লেক্সে সস্ত্রীক হাজিরা তাপস পালের

নিজস্ব প্রতিবেদন : রোজভ্যালি কাণ্ডে তাপস পালকে তলব ইডির। এদিন সকালে সস্ত্রীক সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান তাপস পাল। ইডি সূত্রে খবর, তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

১৭ হাজার কোটি টাকা তছরুপের রোজভ্যালি দুর্নীতিতে আগেই নাম জড়িয়েছে তৃণমূল সাংসদ তাপস পালের। ২০১৬-র ৩০ ডিসেম্বর রোজভ্যালি কাণ্ডে তাঁকে গ্রেফতার করে সিবিআই। ১৩ মাস ভুবনেশ্বর জেলে বন্দি ছিলেন তাপস পাল। দীর্ঘদিন জেল হেফাজতে থাকার পর চলতি বছর ১ ফেব্রুয়ারি মাসে শর্তসাপেক্ষে জামিনে মুক্তি পান তাপস পাল। ১ কোটি টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান তিনি।

আরও পড়ুন, "চেয়ারে বসা নয়, দায়িত্ব পালন-ই প্রথম ও প্রধান", বললেন ফিরহাদ

রোজভ্যালি দুর্নীতির তদন্তে নাম জড়িয়েছে অনেক প্রভাবশালী ব্যক্তির। তাপস পালের বিরুদ্ধে অভিযোগ, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর সঙ্গে তাঁর ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। বিভিন্ন সময়ে এই চিটফান্ড সংস্থা থেকে তিনি মোটা টাকা নিয়েছেন। রোজভ্যালির ফিল্ম ডিভিশনে ডিরেক্টর ছিলেন তাপস পাল। অভিযোগ,পদমর্যাদাকে কাজে লাগিয়ে বিভিন্ন সময়ে বেআইনিভাবে নানা সুযোগ সুবিধা নিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত অগস্টে রোজভ্যালি কাণ্ডে নতুন করে একটি মামলা দায়ের করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রোজভ্যালি হোটেল, রোজভ্যালি এন্টারটেইনমেন্ট, রোজভ্যালি রিয়েল এস্টেট- এই ৩টি সংস্থার বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগে মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন, বিয়ে করে বউ নিয়ে বাড়ি ফেরার পথেই বাঁধল বিপত্তি! ঘোর বিপদে নব দম্পতি

সেই মামলাতেই এবার তাপস পালকে তলব করে ইডি। ইডি সূত্রে জানা গিয়েছে, আগেই আসতে বলা হয়েছিল তৃণমূল সাংসদকে। কিন্তু তখন হাজিরা দিতে আসেননি তাপস পাল। এদিন সকালে স্ত্রী নন্দিনীকে নিয়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান তাপস পাল।

উল্লেখ্য, লোকসভা ভোট যত এগিয়ে আসছে, ততই সারদা-নারদা ও রোজভ্যালি তদন্তের গতি বাড়িয়েছে সিবিআই ও ইডি। লোকসভা ভোটের আগেই তদন্তের জাল গুটিয়ে ফেলা হবে বলে, আদালতকে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

.