Mamata vs Suvendu: রেগে ওয়াক আউট শুভেন্দুর, ক্ষমা চাইলেন মমতা

বিরোধী দলনেতা বেরিয়ে যাওয়ার পরে রাজ্যপালের বাজেট ভাষণের জবাবি ভাষণে শুভেন্দু অধিকারীর নাম না তুলে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রি বিধানসভায় নিজের বক্তব্যের শুরুতেই অধ্যক্ষের কাছ থেকে ক্ষমা চেয়ে নেন। তিনি বিধানসভায় বলেন লজ্জাজনক ব্যক্তি হয়ে দাঁড়িয়েছেন বিরোধী দলনেতা।  

Updated By: Feb 13, 2023, 02:51 PM IST
Mamata vs Suvendu: রেগে ওয়াক আউট শুভেন্দুর, ক্ষমা চাইলেন মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হট্টগোলের মুখে নিজের বক্তব্য শেষ না করেই বিধাসভা থেকে বেরিয়ে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একইসঙ্গে বিধানসভা ত্যাগ করলেন বিজেপি-র বিধায়করা।

বিধানসভায় শুভেন্দু অধিকারী বক্তব্য রাখার সময় বিজেপি নেতারা তৃণমূলের বিরুদ্ধে স্লোগান দেন। এরপরেই স্পিকারকে বিরোধী দলনেতা প্রশ্ন করেন যে কেন মুখ্যমন্ত্রীর সম্পর্কে কথা বলা যাবে না। এরপরেই দলের অন্যান্য বিধায়কদের সঙ্গে নিয়ে বিধানসভা থেকে ওয়াক আউট করেন তিনি। স্পিকারের অভিযোগ, তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন বিরোধী দলনেতা। শুভেন্দুর বিরুদ্ধে স্বাধিকার প্রস্তাব আনার কথা ঘোষণা করেন তিনি।

আরও পড়ুন: BC Roy Hospital for Children: চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু? উত্তেজনা বিসি রায় শিশু হাসপাতালে

অন্যদিকে বিরোধী দলনেতা বেরিয়ে যাওয়ার পরে রাজ্যপালের বাজেট ভাষণের জবাবি ভাষণে শুভেন্দু অধিকারীর নাম না তুলে তীব্র আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় মুখ্যমন্ত্রী শুভেন্দু অধিকারীকে তোপ দেগেছেন বলেন, ‘ওরা জমিদারি কায়দায় বড় হয়েছে। ওর নাম নিতে লজ্জা করে। লক্ষণ শেঠের সঙ্গে সমঝোতা ছিল শুভেন্দু অধিকারীর। ১৪ মার্চের ঘটনার সময় সাতদিন তাঁরা বাড়ি থেকে বেরোন নি। তাঁর বাবাকে দিল্লিতে মন্ত্রী করার জন্য নিয়ে যাওয়া হয় কিন্তু ছেলেকে মন্ত্রী না করায় বাবার শপথ অনুষ্ঠানে তিনি যাননি’। তিনি আরও অভিযোগ করেন কার্যত দলের মধ্যে থেকেই দলের বিরুদ্ধে কাজ করেছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: Governor Secretary: রাজ্যপালের সচিব পদ থেকে অপসারিত নন্দিনী চক্রবর্তী

মুখ্যমন্ত্রী অভিযোগ করেন তৎকালীন রাজ্যপাল গোপাল কৃষ্ণ গান্ধী তাঁকে মেসেজ পাঠিয়ে সতর্ক করেন তাঁকে পেট্রোল বোমা দিয়ে মেরে ফেলা হতে পারে। সেই সময়ও অধিকারী পরিবারকে পাশে পাওয়া যায়নি বলে দাবি করেন তিনি। মুখ্যমন্ত্রী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর টাকার উৎস সম্পর্কে প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি অভিযুক্ত মনজিৎ সিং গ্রেওয়ালের সঙ্গে শুভেন্দু অধিকারীর ছবিও দেখিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রি বিধানসভায় নিজের বক্তব্যের শুরুতেই অধ্যক্ষের কাছ থেকে ক্ষমা চেয়ে নেন। তিনি বিধানসভায় বলেন লজ্জাজনক ব্যক্তি হয়ে দাঁড়িয়েছেন বিরোধী দলনেতা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.