Governor Secretary: রাজ্যপালের সচিব পদ থেকে অপসারিত নন্দিনী চক্রবর্তী

রাজ্যপালের ভূমিকায় বিজেপি অসন্তোষ প্রকাশ করেছিল বিজেপি। এবার তাহলে সমীকরণ বদলাচ্ছে? নবান্ন-রাজভবন দূরত্ব বাড়ছে? প্রশ্ন উঠছে।  

Updated By: Feb 13, 2023, 03:45 PM IST
Governor Secretary: রাজ্যপালের সচিব পদ থেকে অপসারিত নন্দিনী চক্রবর্তী

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'ট্র্যাকে ফিরছেন'? রাজ্য় নিয়ে কড়া বিবৃতি দেওয়ার পর রাজ্যপালের সচিব পদ থেকে সরিয়ে দেওয়া হল নন্দিনী চক্রবর্তীকে। কেন? স্বয়ং রাজ্যপালের ইচ্ছা। সূত্রের খবর তেমনই।

রাজ্যপালের ভূমিকায় বিজেপি অসন্তোষ প্রকাশ করেছিল বিজেপি। এমনকী, জি ২৪ ঘণ্টায় তাঁকে 'তৃণমূলের জেরক্স মেশিন' বলেও কটাক্ষ করেছিলেন দলের রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। এবার তাহলে সমীকরণ বদলাচ্ছে? নবান্ন-রাজভবন দূরত্ব বাড়ছে?

গতকাল, শনিবার রাজভবনে যান বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শুধু তাই নয়, তাঁর সঙ্গে সাক্ষাতের পর রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি, ভোটে হিংসা-সহ বিভিন্ন বিষয়ে বিবৃতি দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বিবৃতিতে উল্লেখ, 'পঞ্চায়েত ভোট যাতে অবাধ ও শান্তিপূর্ণ হয়, তাঁর জন্য সঠিক সময়ে পদক্ষেপ নেওয়া হবে'। আর এবার রাজ্যপালের সচিব পদ থেকে সরিয়ে দেওয়া হল নন্দিনী চক্রবর্তীকে।

এদিকে এই বিবৃতির পর, শুভেন্দু অধিকারীর অধিকারী বলেছিলেন, 'রাজ্যপালকে এতদিন ভুল বোঝানো হচ্ছিল। এতদিন তিনি ট্র্যাকে ফিরছেন। সংবিধানকে রক্ষা করার ব্যবস্থা করছেন'। তাহলে? রাজ্যসভায় তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, 'এটা প্রশাসনিক সিদ্ধান্ত। আমি কিছু বলব না বা বলার অধিকার নেই। কারণ, আমি প্রশাসনের অঙ্গ নই'। তাঁর দাবি, 'ভারতীয় জনতা পার্টি বিরোধীশাসিত রাজ্যে রাজ্যপালকে দলের মুখপাত্র হিসেবে  ব্যবহার করতে চায়। বাংলায় জগদীপ ধনখড় থাকা পর্যন্ত সেটা করতে পেরেছিল। কিন্তু অন্তর্বর্তী রাজ্যপাল লা গণেশন বা বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোসকে এখনও বিজেপিকে তাদেরকে নিজেকে অঙ্গুলিহেলনে চালাতে পারেনি'।

আরও পড়ুন: BC Roy Hospital for Children: চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু? উত্তেজনা বিসি রায় শিশু হাসপাতালে

বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, পশ্চিমবঙ্গে যখন আইনের শাসন কার্যত অবলুপ্ত, তখন রাজ্যপাল যে ধরণের কথা বলছিলেন, তাতে পশ্চিমবঙ্গের মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। তবে এটা ভাবার কোনও কারণ নেই, শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদারদের সঙ্গে বৈঠকেই সব হয়ে গেল। রাজ্যপাল অত্যন্ত বিদগ্ধ মানুষ। তিনি তার পথে চলছেন। তবে নন্দিনী চক্রবর্তীকে সরানোর সিদ্ধান্তে আমরা খুশি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.