Panchayet Election: রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? এবার মামলা গড়াল সুপ্রিম কোর্টে....

ভোট-প্রক্রিয়া হস্তক্ষেপ করতে রাজি নয় হাইকোর্ট। প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের নির্দেশ, নির্বাচন কমিশনই এ বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে।

Updated By: Mar 30, 2023, 08:51 PM IST
Panchayet Election: রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? এবার মামলা গড়াল সুপ্রিম কোর্টে....

অর্ণবাংশু নিয়োগী: 'আগামী ৭ দিন যে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা না হয়'। রাজ্যের পঞ্চায়েত ভোট নিয়ে ফের মামলা করলেন শুভেন্দু অধিকারী। এবার সুপ্রিম কোর্টে বিরোধী দলনেতা।

রাজ্যের বেশিরভাগই পঞ্চায়েতের মেয়াদই শেষের মুখে। ভোট কবে? হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, পঞ্চায়েত ভোটের রোস্টারে বেনিয়ম হয়েছে।  শুধু তাই নয়, সেই মামলার প্রক্ষিতে পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশও জারি করেছিল আদালত।

আরও পড়ুন: Mamata Banerjee: 'আমি জোট বাঁধলে সবাইকে নিয়ে জোট বাঁধব, টুকরো টুকরো হতে দেব না'

তাহলে? ভোট-প্রক্রিয়া হস্তক্ষেপ করতে রাজি হয়নি হাইকোর্ট। প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের নির্দেশ, নির্বাচন কমিশনই এ বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে। ফলে পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে এখন আর কোনও আইনি বাধা নেই।

এদিকে পঞ্চায়েত মামলা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন শুভেন্দু। শীর্ষ আদালতে তিনি আর্জি জানিয়েছেন,  'আগামী ৭ দিন যে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা না হয়'। ফলে পঞ্চায়েত ভোট নিয়ে ফের নতুন করে জটিলতা তৈরি হল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.