Panchayet Election: 'পঞ্চায়েতে তৃণমূলকে জেতানোর লাইসেন্স করে দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন'

নভেম্বরেই পঞ্চায়েতে খসড়া ভোটার তালিকা প্রকাশ করবেন রাজ্য নির্বাচন কমিশন। বুধে সর্বদল বৈঠক।

Updated By: Nov 1, 2022, 09:59 PM IST
Panchayet Election: 'পঞ্চায়েতে তৃণমূলকে জেতানোর লাইসেন্স করে দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন'

পিয়ালী মিত্র: দুয়ারে পঞ্চায়েত ভোট। 'তৃণমূলকে জিতিয়ে দেওয়ার লাইসেন্স করে দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন', বিস্ফোরক শুভেন্দু অধিকারী। পঞ্চায়েতে আসন সংরক্ষণের খসড়া তালিকা বাতিলের দাবিতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা। 'যেখানে ইচ্ছা যাক', বললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

মার্চ-এপ্রিলেই কি রাজ্যে পঞ্চায়েত ভোট? প্রস্তুতি চলছে জোরকদমে। ১৮ই অক্টোবর ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোটের জন্য ‘রিজার্ভেশন রোস্টার’ প্রকাশ করে কমিশন। সঙ্গে এসসি, এসটি ও মহিলাদের জন্য সংরক্ষিত আসনের খসড়া তালিকাও। এই খসড়া নিয়েই আপত্তি তুলেছেন শুভেন্দু।এদিন রাজ্য নির্বাচন কমিশনের অফিসের সামনে দাঁড়িয়ে তিনি বলেন, 'তৃণমূলের ব্লকের নেতারা, যাঁরা একশোর দিনের টাকা চুরি করেছে, সীমাহীন কাটমানি, তোলাবাজি, সিন্ডিকেটের সৃষ্টিকর্তা যাঁরা, তাঁদের সঙ্গে বসে বিডিওরা এই কাজ করেছে'। সঙ্গে হুঁশিয়ারি, প্রত্যেকবার ভোট ঘোষণার করার পর বলেন, মহামান্য় আদালত ভোট তো ঘোষণা হয়ে গিয়েছে। আটকাবেন কী করে? ভোট ঘোষণা আগেই ওনাকে কী করে ভাঙতে হয় আইনি জালে, সেই ব্যবস্থা আমরা করব'।

বিরোধী দলনেতার এই হুঁশিয়ারিকে অবশ্য আমল দিতে নারাজ ঘাসফুলশিবির। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'ওর কোথায় যাওয়ার নেই। যেখানে ইচ্ছা যাক। রাজ্য সরকারের ভবঘুরে আবাস বলে একটা বাড়ি আছে। ওঁর জন্য একটি বেড ঠিক করে রাখছি'। পঞ্চায়েত ভোটের আগে শুভেন্দু গড়ে কুণালকে বিশেষ দায়িত্ব দিয়েছে তৃণমূল। হলদিয়ায়  জেলা ও ব্লক কমিটির মধ্যে সমন্বয় করবেন তিনি।

আরও পড়ুন: Abhishek Banerjee: পঞ্চায়েত ভোটের প্রস্তুতি! ডিসেম্বরের প্রথম সপ্তাহেই শুভেন্দুগড়ে অভিষেক

এদিকে পঞ্চায়েত ভোট নিয়ে আগামিকাল, বুধবার সর্বদল বৈঠক ডেকেছে কমিশন। বৈঠক হবে রাজ্য বির্বাচন কমিশন দফতরেই। কমিশন সূত্রে খবর,  ৯ নভেম্বরে পঞ্চায়েতে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। সেই তালিকা সংশোধনের কাজ চলবে ৮ই ডিসেম্বর পর্যন্ত। চূড়ান্ত ভোটার তালিকা? ৫ জানুয়ারি প্রকাশ করা হবে। ওই তালিকা দিয়েই পঞ্চায়েত ভোট হবে। শুধু তাই নয়,  ২২ জেলায় ইতিমধ্যেই আসন পুনর্বিন্যাসের তালিকাও ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.