BJP Nabanna Abhiyan: 'পুলিসের কথামতো আমরা শান্তিপূর্ণভাবে গ্রেফতার বরণ করেছি'

BJP Nabanna Abhiyan, Sukanta Majumdar: লালবাজারের সামনে পুলিসের গাড়িতে আগুনও লাগিয়ে দেয় উত্তেজিত সমর্থকরা। আটক করা হয় সুকান্ত মজুমদারকে। 

Updated By: Sep 13, 2022, 05:30 PM IST
BJP Nabanna Abhiyan: 'পুলিসের কথামতো আমরা শান্তিপূর্ণভাবে গ্রেফতার বরণ করেছি'
নিজস্ব চিত্র

মৌমিতা চক্রবর্তী: পুলিসের কথাতেই শান্তিপূর্ণভাবে গ্রেফতার বরণ করেছেন। নবান্ন অভিযানের পর এমনটাই জানালেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, 'আমাদের শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনকে পুলিস ও প্রশাসন নিষ্ঠুরতার সঙ্গে দমন ও পীড়ন করেছে। এই দমন-পীড়ন ভারতবর্ষের ইতিহাসে খুব কম দেখা যায়। আজকে এমন একধরনের ব্যারিকেড তৈরি করা হয়েছিল, যে ব্যারিকেড ইন্দিরা গান্ধী যখন প্রধানমন্ত্রী ছিলেন, তখন জরুরি অবস্থার সময় সিদ্ধার্থশঙ্কর রায় এখানে তৈরি করেছিলেন। হাওড়া সহ আরও নানা জায়গায় বিজেপিকে আটকাতে এই ব্যারিকেড বানানো হয়। তারপর জলকামান দাগা হয়। এখন ভিজে অবস্থাতেই শিবপুর থানায় বসে আছি। পুলিস আমাদের গ্রেফতার করে নিয়ে এসেছে। পুলিসের কথামতো আমরা শান্তিপূর্ণভাবে গ্রেফতার বরণ করেছি।'

একইসঙ্গে টুইটও করেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। যেখানে তিনি বিজেপি কর্মী-সমর্থকদের জন্য গর্ববোধ করেছেন। তাঁর বক্তব্য, তৃণমূল সরকার নানাভাবে মিছিলে আসতে বাধা সৃষ্টি করার পরেও বিপুল সংখ্যক কর্মী-সমর্থকরা দলে দলে মিছিলে যোগ দিয়েছেন। এই লড়াই চলবে। বাংলায় তৃণমূলের শাসনের বিরুদ্ধে এই লড়াই চলবে। এদিন ছিল বিজেপির নবান্ন অভিযান। বিজেপি-র নবান্ন অভিযানকে কেন্দ্র করে সকাল থেকেই তুঙ্গে ছিল উত্তেজনার পারদ। মহানগরের বিভিন্ন দিকে সকাল থেকেই শুরু হয়ে যায় যান নিয়ন্ত্রণ। নবান্ন অভিযান রোখার জন্য রাস্তায় বিভিন্ন জায়গায় ব্যারিকেড দেয় পুলিস-প্রশাসন। দ্বিতীয় হুগলি সেতু ও হাওড়া ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। একের পর এক জলকামান মজুত করা হয়। 

আরও পড়ুন, BJP Nabanna Abhiyan: তমলুকে ধুন্ধুমার, তৃণমূল প্রধানের প্যান্ট খুলে বেধড়ক মার!

নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিসের বিরুদ্ধে লাঠিচার্জ করার অভিযোগ ওঠে। পাল্টা পুলিসকেও মারের অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। নবান্ন অভিযানের আগেই আটক করা হয় শুভেন্দু অধিকারীকে। তার প্রতিবাদেই লালবাজারের সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। জমায়েত ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস। এমনকি লালবাজারের সামনে পুলিসের গাড়িতে আগুনও লাগিয়ে দেয় উত্তেজিত সমর্থকরা। আটক করা হয় সুকান্ত মজুমদারকে। ওদিকে হেস্টিংয়ে আটক করা হয় লকেট চট্টোপাধ্যায় ও রাহুল সিনহাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.