'কাছের মানুষ' চলে গেলেন দূরে

সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের জীবনাবসান। গতকাল রাতে ঢাকুরিয়ার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৬৫ বছর।

Updated By: May 13, 2015, 08:55 AM IST
'কাছের মানুষ' চলে গেলেন দূরে

ওয়েব ডেস্ক: সাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের জীবনাবসান। গতকাল রাতে ঢাকুরিয়ার বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৬৫ বছর।

হোয়াটস অ্যাপে পারিবারিক গ্রুপে ভূমিকম্প নিয়ে শেষ এসএমএস করেছিলেন তিনি। আর তার কিছুক্ষণের মধ্যেই তাঁর নিজের পায়ের তলার মাটি কেঁপে উঠল হঠাত্‍। টের পেলেন ঠিকই, কিন্তু সামাল দেওয়ার আগেই সব শেষ। চলে গেলেন সমসাময়িক বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কথাশিল্পী সুচিত্রা ভট্টাচার্য। সোমবার রাত সাড়ে ১০টা নাগাদ খাওয়াদাওয়া সারেন তিনি। তারপর শৌচাগারে যাওয়ার সময় অসুস্থ বোধ করেন।

ডাক্তার এসে পৌছনোর আগেই সব শেষ। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রায় সঙ্গে সঙ্গেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। খবর ছড়িয়ে পড়তেই সাহিত্য ও সংস্কৃতি জগতে শোকের ছায়া নেমে আসে। শুধু পর্দায় তাঁর কাহিনির নায়িকাই নন, সুচিত্রা ভট্টাচার্যের সঙ্গে চিত্রাভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের নিবিড় সম্পর্ক ছিল বরাবরই। দুঃসংবাদ পেয়ে রাতেই ছুটে আসেন তিনি। ছুটে আসেন আরও অনেকেই।

সারাদিনে কোনওরকম অসুস্থতার লক্ষ্মণ ছিল না তাঁর শরীরে। পুরোদমেই লেখালিখি করছিলেন সুচিত্রা ভট্টাচার্য। তাঁর একমাত্র মেয়ে থাকেন বেঙ্গালুরুতে। কলকাতার বাড়িতে স্বামীর সঙ্গে থাকতেন তিনি। এদিন সন্ধ্যায় মেয়ের সঙ্গে কথাও হয় তাঁর। তারপর আচমকাই এ যেন বিনা মেঘে বজ্রপাত! খবর পেয়ে ছুটে আসা পরিজনরা কান্নায় ভেঙে পড়েন। পারিবারিক সূত্রের খবর, মেয়ে আসার পর প্রয়াত সাহিত্যিকের শেষকৃত্য সম্পন্ন হবে।

 

.