রোজভ্যালি মামলায় ফের গ্রেফতারি, CBI-র জালে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা

আর্থিক জালিয়াতির অভিযোগে গ্রেফতার রোজভ্যালিকর্তার স্ত্রী।

Updated By: Jan 15, 2021, 04:51 PM IST
রোজভ্যালি মামলায় ফের গ্রেফতারি, CBI-র জালে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা

নিজস্ব প্রতিবেদন: সন্দেহের তালিকায় ছিলেন বরাবরই। রোজভ্যালিকাণ্ডে অবশেষে গৌতম কুণ্ডু স্ত্রী শুভ্রা কুণ্ডুকে গ্রেফতার করল সিবিআই (CBI)। আগামীকাল তাঁকে তোলা হবে ভুবনেশ্বরের আদালতে। সিবিআই সূত্রে খবর, গৌতম কুণ্ডু গ্রেফতার হওয়ার পর রোজভ্যালি যাবতীয় সম্পত্তি দেখভাল করতেন শুভ্রা। বাজার থেকে যে ১৭ হাজার কোটি টাকা তোলা হয়েছিল, সেই টাকা নানা উপায়ে পাচার-সহ জালিয়াতির সঙ্গে তিনি জড়িত বলে অভিযোগ। শুভ্রাকে জিজ্ঞাসাবাদ করে প্রভাবশালীদের হদিস পাওয়া যাবে বলে মনে করছেন তদন্তকারীরা।  

একজন প্রয়াত, আর একজন আপাতত জামিনে মুক্ত। রোজভ্যালি কাণ্ডে যে মামলায় তৃণমূলের (TMC) দুই সাংসদ তাপস পাল (Tapas Pal) ও সুদীপ বন্দ্যোপাধ্য়ায়কে (Sudip Bandyopadhyay) জেলে যেতে হয়েছিল, সেই একই মামলায় এবার শুভ্রা কুণ্ডুকে (Subhra Kundu) সিবিআই (CBI) গ্রেফতার করল বলে জানা গিয়েছে। ২০১৪ সালে সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে রোজভ্যালি-সহ চিটফাণ্ড কাণ্ডের তদন্তে নামে সিবিআই (CBI)। সূত্রের খবর, এর আগে কলকাতার ম্যাঙ্গো লেনে একটি অফিসে তল্লাশি চালিয়ে শুভ্রা কুণ্ডু সম্পর্কিত বেশ কিছু নথি উদ্ধার করেছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সেই সূত্রে সন্দেহের তালিকায় উঠেছিল রোজভ্যালি কর্তার স্ত্রীর নাম। তাহলে অভিযুক্তকে গ্রেফতার করতে এত দেরি করে? এখন শুভ্রা কুণ্ডুকে জেরা নতুন কীই তথ্য পাওয়ার আশা করছেন তদন্তকারীরা? সিবিআই-র দাবি, গৌতম কুন্ডু গ্রেফতার হওয়ার পর রোজভ্যালি বিপুল অঙ্কের টাকা পাচার করেছে শুভ্রা। টাকা সরিয়েছে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট-সহ বিভিন্ন জায়গায়। বাদ যায়নি রোজভ্যালির গয়নার দোকান অদ্রিজাও। 

আরও পড়ুন: Zee 24 Ghanta খবরের জের, স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে টাকা ফিরিয়ে দিল নার্সিংহোম

তদন্তকারীদের দাবি, জেরায় আর্থিক অসঙ্গতি সম্পর্কিত যাবতীয় প্রশ্নে এড়িয়ে গিয়েছেন শুভ্রা। এমনকী, বারবার নোটিস পাঠানো সত্ত্বেও হাজির হননি সিবিআই দফতরে। এরপর যখন বাড়িতে হানা সিবিআই আধিকারিকরা, তখনও গৌতম-পত্নীর দেখা মেলেনি। তবে বাড়ি থেকে বেশ কিছু তথ্য প্রমাণ পাওয়া যায়। অবশেষে শুক্রবার শুভ্রা কুণ্ডুকে (Subhra Kundu) গ্রেফতার করল সিবিআই (CBI)। এদিন গ্রেফতার করার পর প্রথমে তাঁকে আনা হয় সল্টেলেকে সিবিআই-র দফতরে। আগামীকাল অর্থাৎ ধৃতকে ভুবনেশ্বরের আদালতে তোলা হয়। তাঁকে জেরা প্রভাবশালীদের সম্পর্কে তথ্য জানা যাবে বলে মনে করা হচ্ছে।

.