বিশ্বভারতীতে ছাত্রীর যৌন হেনস্থা, প্রতিবাদ মিছিলে এ রাজ্যের উত্তর-পূর্ব ভারতের ছাত্র-ছাত্রীরা

বিশ্বভারতীতে ছাত্রীর যৌন হেনস্থার প্রতিবাদে সরব হলেন এ রাজ্যে পড়তে আসা উত্তর-পূর্ব ভারতের  ছাত্রছাত্রীরা।  তাঁদের নিরাপত্তার দাবিতে কলকাতায় আজ  মিছিলের আয়োজন করে ক্যালকাটা নর্থ ইস্ট ফোরাম। এবিষয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকেও স্মারকলিপি দেওয়া হবে বলে জানানো হয়েছে  ফোরামের তরফে।

Updated By: Sep 6, 2014, 07:10 PM IST
বিশ্বভারতীতে ছাত্রীর যৌন হেনস্থা, প্রতিবাদ মিছিলে এ রাজ্যের উত্তর-পূর্ব ভারতের ছাত্র-ছাত্রীরা

কলকাতা: বিশ্বভারতীতে ছাত্রীর যৌন হেনস্থার প্রতিবাদে সরব হলেন এ রাজ্যে পড়তে আসা উত্তর-পূর্ব ভারতের  ছাত্রছাত্রীরা।  তাঁদের নিরাপত্তার দাবিতে কলকাতায় আজ  মিছিলের আয়োজন করে ক্যালকাটা নর্থ ইস্ট ফোরাম। এবিষয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকেও স্মারকলিপি দেওয়া হবে বলে জানানো হয়েছে  ফোরামের তরফে।

বিশ্বভারতীতে ছাত্রীর যৌন হেনস্থার ঘটনায় গাফিলতি রয়েছে কর্তৃপক্ষের। এই অভিযোগে শনিবার  প্রতিবাদ মিছিলের আয়োজন করে ক্যালকাটা নর্থ ইস্ট ফোরাম। মিছিলে সামিল হন উত্তর পূর্ব ভারত থেকে এরাজ্যে পড়তে আসা প্রায় পাঁচশো ছাত্রছাত্রী। মিছিলে সামিল হন কলকাতার ছাত্রছাত্রীরাও। কলেজ স্কোয়ার থেকে ওয়াই চ্যানেল যায় মিছিল।

এদিনের মিছিলে নিজেদের সুরক্ষার জোরালো দাবি জানিয়েছেন উত্তর-পূর্ব ভারত থেকে আসা ছাত্রছাত্রীরা। তাঁদের দাবি সমর্থন করেন অন্যরাও।

নর্থ ইস্ট ফোরামের তরফে জানানো হয়েছে, গোটা বিষয়টি জানিয়ে স্মারকলিপি দেওয়া হবে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পশ্চিমবঙ্গ ও সিকিমের মুখ্যমন্ত্রীকে ।

 

.