‘স্বরাষ্ট্রমন্ত্রীর জন্যই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে’, বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

“আজ যিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তাঁর জন্যই ভেঙেছে বিদ্যাসাগর মূর্তি। ওরা আমাদের সংস্কৃতি ভেঙে দিতে চায়।” 

Updated By: Jun 11, 2019, 06:01 PM IST
‘স্বরাষ্ট্রমন্ত্রীর জন্যই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে’, বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন:  ‘স্বরাষ্ট্রমন্ত্রীর জন্যই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে।’ হেয়ার স্কুলে বিদ্যাসাগরের নতুন মূর্তি উন্মোচন করে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

তিনি বলেন, “আজ যিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তাঁর জন্যই ভেঙেছে বিদ্যাসাগর মূর্তি। ওরা আমাদের সংস্কৃতি ভেঙে দিতে চায়।” তিনি আরও বলেন, “বাংলা গুজরাট  করতে দেবো না। তাতে আমায় জেলে যেতে হয় যাবো। বাংলার মাটিতে থেকে বাংলাকে অপমান করা যাবে না, আমি প্রাণ দিয়ে লড়বো।”

বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তিনি আরও বলেন, “গান্ধী জি গুজরাটে  যে সন্মান পাননি, বাংলায় পেয়েছেন। বিদ্যাসাগর ভেঙে দিয়ে বর্ণপরিচয় ভেঙে দেওয়া যায় না। আমাদের কৃষ্টিতে আঘাত করে বাংলাকে ঘুরিয়ে দেওয়া র চেষ্টা করছে।”

আরও চারটে ব্রোঞ্জের মূর্তি ও কাজি নজরুল ইসলামের মূর্তিও গঠন করা হবে বলে তিনি ঘোষণা করেন।

হেয়ার স্কুলে উন্মোচন, পদযাত্রা করে মূর্তি নিয়ে যাওয়া হবে বিদ্যাসাগর কলেজে

পাশাপাশি এদিন রাজ্যপালকেও একহাত নেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “রাজ্যপাল ভাষণ দিয়ে বলছেন, রাজনৈতিক সংঘর্ষে  ১২ জন খুন হয়েছে। আমি সমর্থন করি না।” রাজ্যপাল মৃতের সংখ্যা বাড়িতে বলছেন বলে অভিযোগ করেন তিনি। পাশাপাশি সংঘর্ষে যে ১০ জনের মৃত্যু হয়েছে, তাঁদের পরিবারের দেখভালের  জন্য চিফ সেক্রেটারিকে নির্দেশ দেন তিনি।

প্রসঙ্গত, হেয়ার স্কুলে বিদ্যাসাগরের মূর্তি উন্মোচন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর পদযাত্রা করে মূর্তি নিয়ে যাওয়া হয় বিদ্যাসাগর কলেজে।

.