সাতটি পুরসভার ভোট ইস্যুতে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

সাতটি পুরসভার ভোট পিছনোর আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার। রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হল। জামুড়িয়া, আসানসোল, কুলটি, রানিগঞ্জ, রাজারহাট গোপালপুর,  বিধাননগর ও বালি , ১৬ জুনের মধ্যে এই সাতটি পুরসভার ভোট করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

Updated By: May 18, 2015, 05:37 PM IST

ওয়েব ডেস্ক: সাতটি পুরসভার ভোট পিছনোর আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার। রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হল। জামুড়িয়া, আসানসোল, কুলটি, রানিগঞ্জ, রাজারহাট গোপালপুর,  বিধাননগর ও বালি , ১৬ জুনের মধ্যে এই সাতটি পুরসভার ভোট করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

এ নিয়ে রাজ্যের পুনর্বিবেচনার আর্জিও খারিজ করে দেন বিচারপতি। এরপরেই হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে  সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য।  এই ঘটনা থেকে প্রমাণিত হল নির্বাচনকে রাজ্য সরকার কতটা ভয় পায়, এমনই প্রতিক্রিয়া জানিয়েছেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

এদিকে, সাত পুরসভায় ভোট নিয়ে রাজ্য সরকার সুপ্রিমকোর্টে গেলেও ভোটের প্রস্তুতি শুরু হয়ে গেল। সরকারের সঙ্গে রাজ্য নির্বাচন কমিশনের কার্যত সংঘাত শুরু হল। হাইকোর্টের নির্দেশ মতো সাত পুরসভায় ভোটের প্রস্তুতি শুরু করে দিল কমিশন। চোদ্দই জুন সাত পুরসভায় ভোট করতে চায় তারা। বিশে মে ভোটের বিজ্ঞপ্তি জারি হতে পারে। ষোলই জুন হতে পারে ভোটগণনা । আজ সর্বদলীয় বৈঠকে  এই পরিকল্পনা জানিয়েছে কমিশন।

.