নির্বাচন পরিচালনার জন্য পৃথক পরিকাঠামো চায় রাজ্য

নির্বাচন পরিচালনার জন্য তৈরি হোক পৃথক একটি পরিকাঠামো। গড়া হোক পৃথক তহবিল। নবান্ন সূত্রে খবর, এই মর্মে প্রস্তাব আনার কথা ভাবছে রাজ্য সরকার। ভোটের বিজ্ঞপ্তি জারি হলেই রাজ্যের প্রশাসন ও পুলিস চলে যায় নির্বাচন কমিশনের হাতে। সমস্যা হয় রাজ্য সরকারের কাজকর্মে। বেশকয়েকমাসের জন্য থমকে যায় উন্নয়নের কাজ। সমস্যা সমাধানে মঙ্গলবারই নির্বাচনী সংস্কারের উপর জোর দেওয়ার ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jun 1, 2016, 10:46 PM IST
নির্বাচন পরিচালনার জন্য পৃথক পরিকাঠামো চায় রাজ্য

ওয়েব ডেক্স : নির্বাচন পরিচালনার জন্য তৈরি হোক পৃথক একটি পরিকাঠামো। গড়া হোক পৃথক তহবিল। নবান্ন সূত্রে খবর, এই মর্মে প্রস্তাব আনার কথা ভাবছে রাজ্য সরকার। ভোটের বিজ্ঞপ্তি জারি হলেই রাজ্যের প্রশাসন ও পুলিস চলে যায় নির্বাচন কমিশনের হাতে। সমস্যা হয় রাজ্য সরকারের কাজকর্মে। বেশকয়েকমাসের জন্য থমকে যায় উন্নয়নের কাজ। সমস্যা সমাধানে মঙ্গলবারই নির্বাচনী সংস্কারের উপর জোর দেওয়ার ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর আজ আরও একধাপ এগিয়ে এবার ভোট পরিচালনার জন্য পৃথক পরিকাঠামো গড়ে তোলার প্রয়োজনীয়তার উপর জোর দিল রাজ্য। নবান্ন সূত্রে খবর, রাজ্য চায়, নির্বাচন পরিচালনার জন্য পৃথক পরিকাঠামো তৈরি হোক। গড়া হোক আলাদা তহবিলও।

রাজ্যের যুক্তি, শুধু এরাজ্য নয়। ভিনরাজ্যের ভোটের সময়ও এরাজ্যের আধিকারিকদের নিয়ে যাওয়া হয়। তাই যত তাড়াতাড়ি সম্ভব পরিকাঠামো ও তহবিল গড়ার প্রস্তাব আনতে চায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

.